রাজ্য বিভাগে ফিরে যান

২ মে থেকে গরমের ছুটির জন্য শিক্ষা দপ্তরকে প্রস্তাব মুখ্যমন্ত্রীর

April 27, 2022 | < 1 min read

গরমের জ্বালা ক্রমেই বেড়ে চলেছে রাজ্যে। এই পরিস্থিতিতে স্কুল-কলেজে গরমের ছুটি এগিয়ে আনা হতে পারে বলে জল্পনা শোনা গিয়েছিল । দিন দুয়েক আগেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা চলছে । সেই মতো আজ, বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েদিলেন, ২ মে থেকে রাজ্যের সকল সরকারি স্কুল-কলেজে গরমের ছুটি কার্যকর করা হবে । ঠিক কবে থেকে স্কুল আবার খুলবে, সে বিষয়ে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।

সরকারির পাশাপাশি বেসরকারি স্কুল-শিক্ষা প্রতিষ্ঠানগুলির কাছেও এই একই প্রস্তাব রেখেছেন মমতা । মুখ্যমন্ত্রীর কথায়, দক্ষিণবঙ্গে গত কয়েক দিন ধরে ব্যাপক হারে গরম পড়েছে । এই পরিস্থিতিতে স্কুল-কলেজ চালু রাখা হলে, পড়ুয়াদের কষ্ট হবে । পরিস্থিতির কথা মাথায় রেখেই সরকারি স্কুল-কলেজ-শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি স্কুল-কলেজগুলিরও উচিত আপাতত গরমের ছুটি ঘোষণা করে দেওয়া ।

তীব্র গরমে পুড়ছে দক্ষিণবঙ্গ। কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁইছুঁই। যার জেরে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে শহরে। উদ্বেগ বাড়িয়ে আবহাওয়া দফতরের পূর্বাভাস, অসহনীয় এই পরিস্থিতি চলবে মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত। এই মুহূর্তে বৃষ্টির সম্ভাবনা নেই। ফুটিফাটা গরমে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই। তার পরই গরমের ছুটি এগিয়ে আনার কথা জানিয়েদিল রাজ্য সরকার।

বিস্তারিত আসছে

TwitterFacebookWhatsAppEmailShare

#Nabanna, #summer vacation 2022, #Mamata Banerjee

আরো দেখুন