রাজ্য বিভাগে ফিরে যান

মোদী সরকারের বিরুদ্ধে তোপ ওন্দার বিজেপি বিধায়কের, চাপের মুখে বাংলার গেরুয়া শিবির

April 29, 2022 | < 1 min read

কেন্দ্রীয় সরকার ও দলীয় মন্ত্রী বিরুদ্ধে তোপ দেগে ফের বেসুরো বাংলার আরও এক বিজেপি বিধায়ক। ভাটপাড়ার অর্জুন সিংয়ের (Arjun Singh) পর এবার বিদ্রোহী বাঁকুড়ার (Bankura) ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা। ফলে আরও চাপের মুখে বঙ্গ বিজেপি।

পাটের দামের ঊর্ধ্বসীমা নিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী ও সরকারকে নিশানা করেছিলেন অর্জুন। আর বারবার আবেদন সত্ত্বেও উদাসীনতার অভিযোগল তুলে রেলমন্ত্রী তথা কেন্দ্রের ওই মন্ত্রককে দুষলেন ওন্দার অমরনাথ। করোনা কালে বন্ধ হয়ে যাওয়া বেশকিছু ট্রেন ফের চালু করা ও স্টপেজের দাবিতে এবার কেন্দ্রের বিরুদ্ধেই আন্দোলনে নামার ডাক দিয়েছেন তিনি। আগামী ১০ মে রামসাগর রেলস্টেশনে ওই অবরোধ কর্মসূচির নেতৃত্ব দেবেন ওই বিধায়ক। দাবি আদায়ের জন্য প্রয়োজনে রাস্তায় নামবেন বলেও জানিয়েছেন অমরনাথ।

শুক্রবার সকালে রামসাগর স্টেশনের স্টেশন ম্যানেজারকে চিঠি দিয়ে রেল অবরোধ কর্মসূচির কথা জানান বিধায়ক। এছাড়াও দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ম্যানেজারকেও লিখিতভাবে ১০ মে ১২ ঘণ্টা রেল অবরোধ কর্মসূচির কথা জানিয়েছেন তিনি। এদিন অমরনাথ শাখা বলেন, “কেন্দ্রের রেল দপ্তরে মন্ত্রী ও সংশ্লিষ্ট উচ্চপদস্থ আধিকারিকদের আদ্রা-খড়্গপুর শাখায় বন্ধ থাকা ট্রেনগুলি চালানোর কথা বারবার জানানো হয়েছে। এছাড়া যে ট্রেনগুলি চলছে, সেগুলির কয়েকটি স্টপেজ ফের চালুর দাবিও জানানো হয়েছে। কিন্তু বারবার সরব হলেও রেল দপ্তর ও সংশ্লিষ্ট মন্ত্রী কর্ণপাত করেননি।”

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে বিপর্যয়ের পর এবার দলীয় কোন্দলে বিপাকে পড়েছে বঙ্গ বিজেপি (BJP)। দলের রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার এবং দিলীপ ঘোষের মধ্যে চলা ঠান্ডা লড়াই সেই অর্থে গোপন কোনও ব্যাপার নয়। এহেন পরিস্থিতিতে দলের সাংসদ এবং বিধায়কদের বিদ্রোহী মেজাজে গেরুয়া শিবির শঙ্কিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Arjun singh, #Modi Government, #Amarnath Shakha, #bjp

আরো দেখুন