দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

‘উইনার্স টিম’ জেলায় জেলায়, যাত্রা শুরু হল মুর্শিদাবাদে

April 29, 2022 | 2 min read

নারীর সুরক্ষায় জোর দিতে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর পুলিস জেলার উদ্যোগে চালু হল ‘উইনার্স টিম’। বৃহস্পতিবার বারাক স্কোয়ার ময়দানে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই নারী বাহিনীর উদ্বোধনে উপস্থিত ছিলেন দক্ষিণবঙ্গের এডিজি সিদ্ধিনাথ গুপ্ত ও মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি রশিদ মুনির খান, জেলাশাসক শরদকুমার দ্বিবেদী, পুলিস সুপার কে শবরী রাজকুমার প্রমুখ। জঙ্গিপুরের এসপি অফিসে এডিজি ও মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজির উপস্থিস্তিতে অতিথিদের সবুজ সংকেতে উইনার্সরা যাত্রা শুরু করেন।
বহরমপুর ও জঙ্গিপুরে এই মহিলা পুলিসের দলে ৩০জন করে মোট ৬০জন সদস্য থাকছেন। যাঁরা বাইক ও স্কুটি নিয়ে শহরের বিভিন্ন জায়গায় পেট্রলিং করবেন। মহিলাদের শ্লীলতাহানি, ইভটিজিংয়ের মতো বিষয়ে নিরাপত্তা দিতে এই বাহিনী হয়ে উঠবে অদ্বিতীয়। উইনার্সরা খাঁকি পুলিস উর্দিতে থাকবেন না। পরিকল্পনামাফিক পুরো কালো পোশাকে থাকবেন। সঙ্গে মাথায় হেলমেট, চোখে সানগ্লাস। তাঁদের বাহন রূপে সঙ্গী হবে স্কুটি বা বাইক। 


পুলিস সুপার বলেন, গত বছরের ডিসেম্বরে মাননীয়া মুখ্যমন্ত্রী প্রতিটি জেলায় মহিলাদের স্কোয়াড তৈরির কথা বলেন। আজ সেই উইনার্স টিমের নতুন যাত্রা শুরু হল। নারী নিরাপত্তায় নতুন একটা চ্যাপ্টার শুরু হল। নারী সুরক্ষায় বাড়তি নজর দেবে এই উইনার্স টিম। মুর্শিদাবাদবাসীর সবার সহযোগিতা চাই।


জঙ্গিপুরের এসপি ভোলানাথ পাণ্ডে বলেন, নারীদের আরও সুরক্ষা দিতে মহিলা বাইক বাহিনীর উদ্বোধন করা হয়। জঙ্গিপুর পুলিস জেলায় বিশেষ করে শহর এলাকায় মহিলাদের সুরক্ষা দিতে এই বাহিনী কাজ করবে। যেখানে  প্রয়োজনে হবে সেখানে এই বাহিনী যাবে।


এডিজি সিদ্ধিনাথ গুপ্ত বলেন, উইনার্স টিম শুরু হল। প্রত্যেকটি পুলিস জেলা ও পুলিশ কমিশনারেট এলাকায় এই টিম গড়ে তোলা হচ্ছে। প্রত্যেককে বিশেষ ট্রেনিং করানো হয়েছে। নারী সুরক্ষার ব্যাপারে আমরা আরও এগিয়ে যেতে পারি। এখানে যাঁদের সিলেক্ট করা হয়েছে তাঁদের জন্য এটা গর্বের ব্যাপার। মানুষের এক্সপেক্টেশন হিসেবে প্রত্যেককে কাজে করতে হবে। এছাড়া প্রতিটি থানার মধ্যে নারীদের হেল্প ডেস্ক যাতে আরও স্ট্রং করা যায়, সেই নির্দেশ দেওয়া হচ্ছে এসপিদের। এই উইনার্সদের যাতে আমরা সর্বোচ্চভাবে ব্যবহার করতে পারি, সেদিকে খেয়াল রাখতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #murshidabad, #winners team

আরো দেখুন