রাজ্য বিভাগে ফিরে যান

নির্বিঘ্নেই মিটল রাজ্য জয়েন্ট এনট্রান্সের পরীক্ষা, রেজাল্ট এক মাসেই

May 1, 2022 | < 1 min read

ফাইল ছবি। সৌঃ পিটিআই

সামান্য কিছু বিভ্রান্তি বাদ দিলে শনিবার নির্বিঘ্নেই মিটল রাজ্য জয়েন্ট। জয়েন্ট এন্ট্রান্স এগজাম বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা জানিয়েছেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা হয়েছে। হাজিরার হারও গতবারের তুলনায় বেশি। এক মাসের মধ্যে ফল প্রকাশ করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন চেয়ারম্যান।

এদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পরীক্ষা ছিল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে যাওয়া নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয় এক শ্রেণির পরীক্ষার্থীর মধ্যে। এই বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস (যা যাদবপুরে) এবং সল্টলেক ক্যাম্পাস, দু’টি জায়গাতেই জয়েন্টের সিট পড়েছিল। বহু পরীক্ষার্থীই সল্টলেক ক্যাম্পাসের পরিবর্তে চলে যান যাদবপুরে। তাঁদের সল্টলেকে ফেরত পাঠায় কর্তৃপক্ষ। রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু জানিয়েছেন, একজন পরীক্ষার্থীকে আর পাঠানো সম্ভব হয়নি। সল্টলেক ক্যাম্পাসের পরিবর্তে প্রধান ক্যাম্পাসেই পরীক্ষা নেওয়া হয় তাঁর। ওই ছাত্রকে নিয়ে প্রধান ক্যাম্পাসে পরীক্ষা দিয়েছেন ২৭৫ জন।


এবার পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই বেশি। এক লক্ষের উপরে পরীক্ষার্থীর মধ্যে ৩২ হাজার অর্থাৎ ৩০ শতাংশের বেশি পরীক্ষার্থীই ভিন রাজ্যের। এদিকে, জয়েন্ট এন্ট্রান্স (মেইন) পরীক্ষাও চলছে। তাই ভিন রাজ্যের ছাত্রছাত্রীদের উপস্থিতি নিয়ে একটা আশঙ্কা ছিলই। যাদবপুর বিদ্যাপীঠে মোট ৫৫০ জনের ব্যবস্থা থাকলেও পরীক্ষা দিয়েছেন ৩৭৫ জন। যাদবপুর মেইন ক্যাম্পাসে ২৭৫ জন পরীক্ষা দিলেও ব্যবস্থা ছিল প্রায় ৩৫০ জনের। ওয়াকিবহাল মহল মনে করছে তীব্র গরমও একটা কারণ। তবে, গতবারের তুলনায় উপস্থিতি যে অনেক ভালো, তা স্বীকার করছেন অনেকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Joint Entrance Exam, #JEE 2022

আরো দেখুন