খেলা বিভাগে ফিরে যান

পারলো না বাংলা, টাই-ব্রেকারে সন্তোষ ট্রফি জয় কেরলের

May 2, 2022 | 2 min read

 ৭৫তম সন্তোষ ট্রফির (Santosh Trophy 2022) ফাইনালে ৩৩তম খেতাব জয়ের হাতছানি ছিল বাংলার সামনে। চ্যাম্পিয়ন হওয়ার মতোই লড়াই করল বাংলা। কিন্তু কেরলের বিরুদ্ধে মধুর প্রতিশোধ নেওয়া হল না। এক্সট্রা টাইমে এগিয়ে গিয়েও টাই ব্রেকারে ম্যাচ হাতছাড়া করল রঞ্জন ভট্টাচার্যের দল। ফাইনালে পৌঁছেও তাই অধরাই থেকে গেল ট্রফি।

ফাইনালে ঠিক যেমন লড়াই প্রত্যাশিত ছিল, তেমনটাই দেখা গেল। মুহুর্মুহু অ্যাটাক, কাউন্টার অ্যাটাকে জমে ওঠে ম্যাচ। দুই অর্ধেই বাংলার ডেরায় একাধিকবার হানা দেন কেরলের ফুটবলাররা। তবে সে আক্রমণ সামলে পালটা দিতে ছাড়েনি বাংলাও। এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। কেরলের ডিফেন্স চিড়ে একবার মোহিতোষ রায় এগিয়ে যান। তাঁকে আটকে দিতেই পালটা আক্রমণ করে কেরল। নউফলের গোলের চেষ্টা তো দু’বার ব্যর্থ করে দেন বাংলার ডিফেন্ডাররা। সেয়ানে-সেয়ানে টক্কর দেওয়াতেই নির্ধারিত ৯০ মিনিট কেটে যায় গোলশূন্য ভাবে।

ম্যাচের শেষ মুহূর্তে নউফল একটুর জন্য গোল মিস করায় খেলা গড়ায় এক্সট্রা টাইমে। সেখানে অবশ্য শুরুতেই এগিয়ে যায় বাংলা। গ্যালারিতে তখন শুধুই বিষণ্ণতা। হোম ফেভারিট কেরলকেই যে জিততে দেখতে চান দর্শকরা। কিন্তু সে স্বপ্নে সাময়িক ধাক্কা দিয়ে দুরন্ত হেডারে বল কেরলের জালে জড়িয়ে দেন দিলীপ ওরাওঁ। বিনো জর্জের ছেলেরা তখনও নাছোড়বান্দা। কিন্তু নির্ধারিত সময়ে ব্যর্থ হলেও শেষমেশ স্কোর করতে সফল হন নউফল। ম্যাচের ১১৬ মিনিটে তাঁর করা গোলেই ফের সমতায় ফেরে কেরল। আর সেটাই হয়ে দাঁড়ায় ম্যাচের টার্নিং পয়েন্ট।

গ্রুপ পর্বে বাংলাকে হারিয়েছিল এই কেরল। সেমিফাইনালে আবার কর্ণাটককে ৭-৩ গোলে মাটি ধরিয়েছিলেন জর্জের ছেলেরা। ধারেভারে এগিয়ে থাকা দলের বিরুদ্ধে অবশ্য এদিন এতটুকু কম সাহসী দেখায়নি বাংলাকে। কিন্তু পেনাল্টি শুট আউটে একটি গোল মিসেই খেতাব জয়ের স্বপ্নভঙ্গ হল।   

TwitterFacebookWhatsAppEmailShare

#kerala, #Santosh Trophy, #Bengal

আরো দেখুন