খেলা বিভাগে ফিরে যান

গুজরাতকে ৮ উইকেটে হারিয়ে প্লে-অফে খেলার দৌড়ে এগিয়ে গেল পঞ্জাব

May 3, 2022 | 2 min read

টসে জিতে প্রথমে ব্যাট করে ব্যাটারদের পরীক্ষা করে দেখতে চেয়েছিলেন গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। কিন্তু সেই পরীক্ষায় ব্যর্থ হলেন তাঁরা। প্রথমে বড় রান তুলতে ব্যর্থ দলের ব্যাটাররা। একমাত্র সাই সুদর্শন ছাড়া কেউ দাঁড়াতে পারলেন না পঞ্জাব কিংসের বোলারদের সামনে। পরে রান তাড়া করতে গিয়ে অর্ধশতরান করলেন শিখর ধবন। ৮ উইকেটে গুজরাতকে হারাল পঞ্জাব। সেই সঙ্গে লিগ তালিকায় কলকাতা নাইট রাইডার্সকে টপকে অষ্টম থেকে সরাসরি পঞ্চম স্থানে উঠে এলেন ময়াঙ্ক অগ্রবালরা।


ব্যাট করতে নেমে শুরুতেই রান আউট হয়ে যান গুজরাতের ওপেনার শুভমন গিল। ঋদ্ধিমান সাহা কয়েকটি বড় শট খেললেও ২১ রান করে রাবাডার বলে আউট হয়ে যান তিনি। তার পরে আর কোনও জুটি হয়নি। রান পাননি হার্দিক, মিলার, রাহুল তেওতিয়ারা। এক দিকে ধরেছিলেন সুদর্শন। অর্ধশতরান করেন তিনি। তাঁর ৬৫ রানের দৌলতে ৮ উইকেটে ১৪৩ রান করে গুজরাত। রাবাডা ৪ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে গুজরাতের পেসারদের সামনে কিছুটা নড়বড়ে দেখাচ্ছিল পঞ্জাবের দুই ওপেনারকে। জনি বেয়ারস্টোকে ওপেন করতে পাঠালেও শামি তাঁকে তৃতীয় ওভারেই সাজঘরে ফেরান। তার পরে জুটি বাঁধেন শিখর ধবন ও ভানুকা রাজাপক্ষে। প্রথমে একটু ধরে, পরে হাত সেট হয়ে গেলে বড় শট খেলা শুরু করেন তাঁরা। একটা সময়ের পরে দ্রুত রান উঠছিল।

দুই ব্যাটারের মধ্যে ৮৭ রানের জুটি হয়। অর্ধশতরান করেন ধবন। কিন্তু ৪০ রান করে লকি ফার্গুসনের বলে আউট হন রাজাপক্ষে। তত ক্ষণে অবশ্য খেলার রাশ পঞ্জাবের হাতে চলে গিয়েছে। বাকি রান করতে সমস্যা হয়নি তাদের। শামির এক ওভারে ৩০ রান করেন লিয়াম লিভিংস্টোন। শেষ পর্যন্ত ২৪ বল বাকি থাকতে ম্য়াচ জিতে যায় পঞ্জাব। ৬২ রান করে অপরাজিত থাকেন ধবন।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #Punjab Kings, #Gujarat Titans

আরো দেখুন