আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

বার্লিনে মোদীকে ঘিরে অনাবাসী ভারতীয়দের বিক্ষোভের ভিডিও ডিলিট করল প্রসার ভারতী

May 4, 2022 | < 1 min read

বিদেশে গিয়ে অনাবাসী ভারতীয়দের বিক্ষোভের মুখে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন দিনের ইউরোপ সফরে গিয়েছেন মোদী। সফরের প্রথমদিনে অর্থাৎ ২মে জার্মানির বার্লিনে তাকে জার্মান সরকারের তরফে গার্ড অফ অনার প্রদান করা হয়। সেই অনুষ্ঠানেই মোদীকে ঘিরে বিক্ষোভ দেখান জার্মাননিবাসী ভারতীয়রা।

বার্লিনে মোদীর গার্ড অফ অনারের একটি ভিডিও প্রসার ভারতী নিউজ সার্ভিস তাদের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করে। কিন্তু তাতেই ঘটে বিপত্তি।

প্রকাশ্যে চলে আসে আসল ছবিটা, গার্ড অফ অনার চলাকালীন মোদীর উদ্দেশ্যে “মোদী মোদী ডাউন ডাউন” বলে বিক্ষোভ দেখাতে শুরু করেন জার্মানিতে বসবাসকারী ভারতীয়রা।

টুইটার, ফেসবুকসহ প্রায় সমস্ত রকম সামাজিক মাধ্যমজুড়ে ছড়িয়ে যায় ভিডিওটি। নেটিজেনরা কটাক্ষ করতে শুরু করেন।

এর অল্প কিছুক্ষণের মধ্যেই প্রসার ভারতী, তাদের ইন্সটা হ্যান্ডেল থেকে ভিডিওটি ডিলিট করে দেওয়া হয়। স্বভাবতই এই ঘটনায় প্রমাণ হয় যে, ভিন দেশে বসবাসরত ভারতীয়রা মোদী উপর যথেষ্ট ক্ষুব্ধ। মোদী ও বিজেপির বিদ্বেষমূলক রাজনীতিই এই ক্ষোভের কারণ। “মোদী মোদী ডাউন ডাউন” বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে যার বহিঃপ্রকাশ ঘটেছে।

এই বিক্ষোভ বলে দেয় মোদী তথা বিজেপির বিভাজনের রাজনীতির বিরুদ্ধে অনাবাসী ভারতীয়রা কার্যত বিদ্রোহ ঘোষণা করলেন। বিদেশে বসবাসরত ভারতীয়দের কাছে মোদীর যে ছবি বিজেপি আঁকতে চায় বা তৈরি করতে চেষ্টা করে, তা যে আদপে সোনার পাথরবাটি ও অন্ত:সার শূন্য তাও প্রমাণিত হল। মোদী আজও ভারতীয়দের প্রধানমন্ত্রী হয়ে উঠতে পারলেন না, বিদেশে নিবাসী ভারতীয়দের কাছে তিনি বিজেপি নেতার পরিচয়তেই আটকে রইলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Germany, #berlin, #down down modi, #Narendra Modi

আরো দেখুন