দেশ বিভাগে ফিরে যান

চলছে #GreatIndianLoot, রান্নার গ্যাসের আবার দাম বৃদ্ধি নিয়ে সরব মমতা

May 7, 2022 | < 1 min read

শুক্রবার মধ্যরাত থেকে বেড়েছে রান্নার গ্যাসের দাম। একধাক্কায় ৫০ টাকা বেড়েছে কলকাতায় হাজার ছাড়িয়েছে সিলিন্ডারের দাম। কলকাতায় সিলিন্ডারের দাম হয়েছে ১০২৬ টাকা। গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে এবার কেন্দ্রকে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূল নেত্রী এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন চলছে #GreatIndianLoot

এদিকে তৃণমূলের তরফে টুইটে লেখা হয়েছে, ‘কেন্দ্রীয় সরকারের উজ্জ্বল পদক্ষেপ। তারা ভারতের জনগণের জন্য কতটা যত্নশীল তা নিয়ে কথা বলা কোনওভাবেই বন্ধ করা যাচ্ছে না।’ শনিবার দুপুরে তৃনমূল ভবনে এই অর্থে সাংবাদিক বৈঠক করেন রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়।

উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যে ভোট থাকায় দীর্ঘদিন জ্বালানির দাম বাড়ায়নি কেন্দ্র। ভোটের ফল বেরনোর দু’সপ্তাহের মধ্যেই বাড়ানো হয় পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম। পেট্রল-ডিজেলের দাম ১৩৭ দিনে প্রথম বার বেড়েছিল ২২ মার্চ, মঙ্গলবার সকাল থেকে। বর্ধিত দর জানানো হয়েছিল আগের দিন রাতেই। সেই থেকে ক্রমেই বেড়ে চলেছে জ্বালানির দাম। সেদিন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম একধাক্কায় ৫০ টাকা বাড়ানো হয়।

করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও গত দু’বছরে রুটি-রুজি হারিয়ে সংকটে বহু মানুষ। এরই মধ্যে পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের দাম বেড়ে চলায় চিন্তার ভাঁজ আমজনতার কপালে। যদিও জ্বালানির মূল্যবৃদ্ধি প্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিজেপির শীর্ষনেতারা। অর্থনীতিবিদদের একাংশের মতে, কেন্দ্রের উচিত তেলের এই মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করা। না হলে দেশের অর্থনীতির উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#fuel price hike, #Trinamool Congress, #Cooking Gas Price Hike, #Great Indian Loot, #Mamata Banerjee

আরো দেখুন