রাজ্য বিভাগে ফিরে যান

প্রয়াত খ্যাতনামা বাচিকশিল্পী পার্থ ঘোষ

May 7, 2022 | < 1 min read

আবৃত্তি জগতে নক্ষত্র পতন। প্রয়াত বাচিকশিল্পী পার্থ ঘোষ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর। দীর্ঘদিন তিনি আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন। ২০২১ সালের ২৬ অগস্ট মৃত্যু হয় পার্থ ঘোষের স্ত্রী গৌরী ঘোষের। আর শনিবার চলে গেলেন পার্থ। এক সময় পার্থ ঘোষ এবং গৌরী ঘোষের ‘কর্ণ-কুন্তী সংবাদ’ জনপ্রিয়তা অর্জন করেছিল। পার্থ কর্ণের এবং গৌরী কুন্তীর ভূমিকায় অভিনয় করেছিলেন।

দিন কয়েক আগে অসুস্থতার কারণে হাওড়ার বেসরকারি এক হাসপাতালে ভর্তি করা হয় পার্থবাবুকে। তাঁর গলায় অস্ত্রোপচার হয়। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন। শনিবার ভোরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন পার্থ। সকাল সাড়ে ৭টা নাগাদ মৃত্যু হয় প্রবীণ বাচিকশিল্পীর। হাসপাতাল থেকে দমদমের বাড়িতে নিয়ে যাওয়া হবে তাঁর দেহ। আজই নিমতলা শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

রেডিয়োয় উপস্থাপক হিসেবে আবৃত্তিকার দম্পতি পার্থ-গৌরীর পেশাজীবন শুরু। দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন। রবীন্দ্রনাথের ‘শেষ বসন্ত’ পার্থের কণ্ঠে খুবই জনপ্রিয় হয়েছিল। বিশ্বকবির ‘দেবতার গ্রাস’, ‘বিদায়’ও জনপ্রিয় হয়। ২০২১ সালের ২৬ অগাস্ট মৃত্যু হয় পার্থ ঘোষের স্ত্রী গৌরী ঘোষের। পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির সদস্য গৌরী ঘোষকে রাজ্য সরকার ২০১৮ সালে ‘কাজী সব্যসাচী সম্মান’ প্রদান করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Partha ghosh

আরো দেখুন