বিনোদন বিভাগে ফিরে যান

বাংলাতে চাকরি করেছেন ‘ডক্টর স্ট্রেঞ্জ’! সাক্ষাৎকারে নিজেই জানালেন অভিনেতা

May 8, 2022 | 2 min read

বিশ্বকে ম্যাজিক্যাল এবং মিস্টিক্যাল বিপদের হাত থেকে বাঁচানোর দায়িত্ব আজ তাঁর কাঁধে। কারণ, তিনি Sorcerer Supreme। আজ Doctor Strange হিসেবে বিখ্যাত Benedict Cumberbatch। একসময় তিনি কিন্তু এই বাংলাতেই চাকরি করেছেন। চমকে গেলেন তো? তবে এটাই সত্যি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা নিজেই জানিয়েছেন যে তাঁর সঙ্গে ভারত তথা বাংলার সম্পর্ক অনেক পুরনো। তিনি কৈশোরে এই দেশে এসেছিলেন এবং এখানকার প্রকৃতি, সংস্কৃতি আর বৈচিত্র্য দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন। অভিনেতার কথায়, “আমি তখন সবে স্কুল শেষ করেছি। হঠাৎ মনে হয়েছিল আমার বিশ্বকে চেনা উচিত। সেই কারণেই এক বছর পড়াশোনা থেকে বিরতি নিয়েছিলাম। এরপর ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েছিলাম।”

নস্টালজিয়ায় ভেসে বেনেডিক্টের সংযোজন, “অনেক দেশে ঘুরেছি। কিন্তু, ভারতে যাওয়ার পর সংস্কার এবং সংস্কৃতি আমার ভালো লেগে গিয়েছিল। দার্জিলিং মুগ্ধ করেছিল আমাকে। আমি সেখানে একটি মনেস্ট্রিতে পড়িয়েছি।”

Doctor Strange খ্যাত অভিনেতা জানিয়েছেন, যে সময় তিনি বাংলায় এসেছিলেন, তখন তিনি নিতান্তই কিশোর। মাত্র ১৬ বছর বয়স ছিল তাঁর। সে সময় ‘কুইন অফ হিলস’ দার্জিলিঙে প্রায় ছ’ মাস ছিলেন তিনি। জীবনধারণের জন্য একটি টিবেটান মনেস্ট্রিতে ইংরাজি পড়াতেন।

Doctor Strange খ্যাত অভিনেতা জানিয়েছেন, যে সময় তিনি বাংলায় এসেছিলেন, তখন তিনি নিতান্তই কিশোর। মাত্র ১৬ বছর বয়স ছিল তাঁর। সে সময় ‘কুইন অফ হিলস’ দার্জিলিঙে প্রায় ছ’ মাস ছিলেন তিনি। জীবনধারণের জন্য একটি টিবেটান মনেস্ট্রিতে ইংরাজি পড়াতেন।

ডক্টর স্ট্রেঞ্জ খ্যাত এই অভিনেতা জানিয়েছেন, তিনি আবারও ভারতে আসতে ইচ্ছুক। সেই কারণেই MCU -তে এক বলি তারকার আগমনের অপেক্ষায় আছেন তিনি। বলিউড থেকে কোনও সুপারহিরো যদি মার্ভেলের সঙ্গে কাজ করেন, তাহলে তিনি ভারতে এসে তাঁর বাড়িতে থাকতে পারবেন যে!

কিন্তু, কোন বলিউড অভিনেতার সঙ্গে কাজ করতে চান তিনি? কার বাড়িতে এসে থাকতে চান? ওই প্রশ্নর জবাবে বেনেডিক্ট বলেন, “অবশ্যই শাহরুখ খানের সঙ্গে কাজ করতে চাই। খান দুর্দান্ত অভিনয় করেন। ভারতের মার্ভেল সুপারহিরো হিসেবে আমি ওঁকেই দেখতে চাই।”

অভিনেতা জানিয়েছেন, মার্ভেলের ছবিতে বলিউডের এসেন্স আসুক সেটাই চাইছেন তিনি। প্রয়োজনে এক আধটা নাচগান রাখা হোক, MCU -র নির্মাতাদের কাছে এমনটাই দাবি রেখেছেন অভিনেতা। আর মন্নতে থাকার সুপ্ত বাসনার কথাও জানিয়েছেন তিনি। বলেন, “আমি চাই ভারত থেকে একজন সুপারহিরো আসুক। তাঁর সঙ্গে দেখা করার অছিলায় ভারতে যাওয়া তো হবে!”

প্রসঙ্গত, শুক্রবারই রিলিজ করেছে Doctor Strange in the Multiverse of Madness। অগ্রিম বুকিংয়েই ভারতে ৩০ কোটির ব্যবসা করেছে এই ছবি। এদিন কলকাতার একাধিক হলের ভোরবেলার শো হাউজফুল ছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Doctor Strange

আরো দেখুন