খেলা বিভাগে ফিরে যান

এ এফ সি কাপের প্রস্তুতি ম্যাচে মোহনবাগানের কাছেই ২-১ গোলে হারল ভারতীয় দল

May 11, 2022 | 2 min read

প্রস্তুতি ম্যাচে এটিকে মোহনবাগানের কাছে হেরে গেল ভারতীয় ফুটবল দল। বুধবার সল্ট লেক স্টেডিয়ামে ক্লোজড ডোর ম্যাচে জুয়ান ফেরান্দোর এটিকে মোহনবাগান ২-১ গোলে হারিয়ে দিল এ এফ সি কাপের জন্য প্রস্তুতি নেওয়া ইগর স্টিমাকের ভারতীয় দলকে। এটিকে-র হয়ে গোল করলেন লিস্টন কোলাসো এবং কিয়ান নাসিরি। ভারতীয় দলের হয়ে গোল করেন তাদের অধিনায়ক সুনীল ছেত্রী। সামনের সপ্তাহে এ এফ সি কাপের খেলা আছে মোহনবাগানের। তাদের খেলতে হবে তিনটি ম্যাচ। তারাও এখন রয়েছে প্রস্তুতি পর্বে। কদিন আগে এটিকে মোহনবাগান প্রস্তুতি ম্যাচে ০-১ গোলে হেরে গিয়েছিল সন্তোষ ট্রফিতে রানার্স হওয়া বাংলা দলের কাছে। এদিন অবশ্য তারা ভারতীয় দলকে হারিয়ে দিল।

এ এফ সি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী রাউন্ডে ভারতকে খেলতে হবে আফগানিস্তান, কম্বোডিয়া এবং হংকংয়ের সঙ্গে। তারই প্রস্তুতি হিসেবে ইগর স্টিমাকের ভারতীয় দল গত মাস থেকেই ট্রেনিং করছে কর্নাটকের বেল্লারিতে। এর পর তারা চলে এসেছে কলকাতায়। তবে যে মাঠে তাদের প্র্যাক্টিস করার কথা বলা হয়েছিল সেই মাঠ তাদের পছন্দ হয়নি। সল্ট লেক স্টেডিয়ামের প্র্যাক্টিস গ্রাউন্ডে তারা প্র্যাক্টিস করছে না। তারা রাজারহাটে আল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সেন্টার অব এক্সিলেন্সে প্র্যাক্টিস করছে। এর মধ্যে আবার সমস্যা দেখা দিয়েছে মুম্বই সিটি এফ সি তাদের প্লেয়ার ছাড়েনি। তিনজন ফুটবলারকে ডাকা হয়েছিল শিবিরে। তাঁরা হলেন রাহুল বেকে, বিপিন সিং এবং আপাইয়া। এদিকে রহিম আলিকে চোটের জন্য পাওয়া যাবে না। সন্দেশ ঝিঙ্গনের চোট এখনও সারেনি। তাঁকে শিবিরে রাখা হয়েছে। চোট রয়েছে চিঙ্গেলসানা সিং এবং নরেন্দ্র গেহলাটেরও। সব মিলিয়ে বেশ কিছু প্রতিকূলতার মধ্যেই যেতে হচ্ছে ভারতীয় দলকে। তবে এরই মধ্যে চেষ্টা করে যাচ্ছেন স্টিমাক।

বুধবারের ম্যাচে হারের পর স্টিমাকের দল আবার পর পর দুটি ম্যাচ খেলবে আই লিগ অল স্টার্সের সঙ্গে। তার পর তারা দোহায় চলে যাবে জাম্বিয়া ও জর্ডনের সঙ্গে দুটি ম্যাচ খেলতে। সেখানে খেলা ২৫ ও ২৮ মে। সেখান থেকে ফিরে ভারতীয় দল সল্ট লেক স্টেডিয়ামে খেলবে এশিয়ান কাপের যোগ্যতা অর্জনের তিনটি ম্যাচ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #ATK Mohunbagan, #Team India

আরো দেখুন