দেশ বিভাগে ফিরে যান

ওলোটপালট মোদী-শাহ, অসমের বিজেপি সরকারের বর্ষপূর্তির অনুষ্ঠানে হিমন্তের ভাষণ বিভ্রাট

May 11, 2022 | 2 min read

মঞ্চে বসে আছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর বিজেপি সরকারের এক বছর পূর্তির অনুষ্ঠানে তাঁকেই ‘প্রধানমন্ত্রী’ বলে বসলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা! খানাপাড়ায় আয়োজিত ওই জনসভাতে নিজের বক্তব্য শুরু করেই Himanta Biswa Sarma কে বলতে শোনা যায়, “ প্রধানমন্ত্রী অমিত শাহ্‌ ও আমার আদরনীয় গৃহমন্ত্রী নরেন্দ্র মোদী আর Bharatiya Janata Party (BJP)-র রাষ্ট্রীয় সভাপতি জে পি নাড্ডাকে আমি আমার অভিনন্দন জানাই।” এই ভিডিয়ো নিয়েই তোলপাড় শুরু হয়েছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি এই সময় ডিজিটাল। মুখ ফস্কে এই কথা বলেন তিনি। তাঁর ওই বক্তব্যের ১৪ সেকেন্ডের ভিডিয়ো ক্লিপ এখন ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। অনেকেই এই নিয়ে হাসাহাসি করছেন। যারা মন্তব্য করেছেন তাঁদের কেউ আবার প্রধানমন্ত্রী ছবি দিয়ে মিম করেছেন। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিম দৃষ্টিভঙ্গি।

এদিন ছিল অসমে বিজেপি সরকারের এক বছর। এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ছিলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী, এখনকার কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল-ও।‘বছর এক শুভারম্ভ অনেক’ শীর্ষক অনুষ্ঠানে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “ আমাদের সরকার এই রাজ্যের মানুষের জন্য কাজ করতে দায়বদ্ধ। আমরা মানুষের জন্য অনেক কাজ করছি। আগামী দিনেও করব। ”

তাঁর সরকার গত এক বছরে কী কী করেছে তার খতিয়ান তুলে ধরেন। তিনি বলেন, “আমরা নরেন্দ্র মোদীজির দেখানো পথে কাজ করছি। এই রাজ্যের মানুষের উন্নয়নের কাজ করছি। আমাদের লক্ষ্য আগামী ৫ বছরের মধ্য এই রাজ্যকে দেশের সেরা পাঁচটি রাজ্যের অন্যতম করতে চাইছি। এটাই আজকে আমাদের শপথ।”

হিমন্ত সরকারের বর্ষপূর্তিতে দুদিনের সফরে অসমে আসেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সেখানে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন। এর মধ্যে আছে গুয়াহাটি মেডিক্যাল কলেজে একটি Super Specialty Hospital ও National Foreign Science University। BJP সরকারে আসার পরে কী কী উন্নয়ন করা হয়েছে, কী করে উগ্রপন্থীদের মোকাবিলা করে শান্তি ফিরিয়ে আনা হয়েছে তাও তুলে ধরেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহ্‌বলেন,“ বিজেপির আমলেই অসমে শান্তি ফিরেছে। এখানে স্থায়ী শান্তি ফিরছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য। কারণ তিনি প্রধানমন্ত্রী হওয়ার পরে এই এলাকায় উন্নয়নের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রীর দেখানো পথেই উত্তরপূর্ব ভারতে সার্বিক উন্নয়ন করা হচ্ছে।” উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির নিজেদের মধ্যেই যে সমস্যা ছিল , যে সীমান্ত বিবাদ ছিল তাও মেটানো হচ্ছে বলে তিনি জানান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #bjp, #Himant Biswa Sarma, #amitshah

আরো দেখুন