খেলা বিভাগে ফিরে যান

অবসরের কথা ঘোষণা করেও টুইট মুছলেন মুম্বই-চেন্নাইয়ের ব্যাটার অম্বতি রায়ডু

May 14, 2022 | 2 min read

১৩টি মরশুমে আইপিএলে দলের জয়ের কাণ্ডারি হয়ে উঠেছিলেন অম্বতি রায়ডু। সেই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার আজ সকালে জানিয়ে দেন, এটাই তাঁর শেষ আইপিএল। আজ তিনি ঘোষণা করেন এই সুপারহিট টুর্নামেন্টে আর দেখা যাবে না তাঁকে। কিন্তু কিছুক্ষন পরেই আবার মুছে ফেলেন সেই টুইট।

শনিবার টুইট করে নিজেই আইপিএল থেকে অবসর ঘোষণা করেন চেন্নাই (CSK) তারকা রায়ডু। লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এবারই আমার শেষ আইপিএল। ১৩টা বছর দুই ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলা দারুণভাবে উপভোগ করেছি। এই অনবদ্য সফরের জন্য মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে’র সকলকে ধন্যবাদ জানাই।” কিন্তু খানিক পরই টুইটটি মুছে ফেলেন তিনি। জানা গিয়েছে, আইপিএলের পরই ক্রিকেট থেকে বিদায় নেবেন ৩৬ বছরের মিডল অর্ডার ব্যাটার।

আইপিএলের ১৩ মরশুমে ১৮৭টি ম্যাচ খেলেছেন রায়ডু। তাঁর সংগ্রহ ৪,১৮৭ রান। স্ট্রাইক রেট ১৩০। টুর্নামেন্টে সর্বোচ্চ রানপ্রাপকদের তালিকায় বর্তমানে ১২ নম্বরে রয়েছেন তিনি। গৌতম গম্ভীরের পিছনেই স্থান তাঁর।

২০১০ সালে তাঁকে কিনে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ২০১৩ মরশুমে সবকটি ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে প্রথমে মুম্বই ও পরে চেন্নাই দলের মিডল অর্ডারের অন্যতম ভরসার নাম ছিল রায়ডু। চলতি আইপিএলেও (IPL 2022) পাঞ্জাবের বিরুদ্ধে নজরকাড়া পারফর্ম করেন তিনি। ৩৯ বলে ৭৮ রান করেন তিনি। পরে কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছিলেন, চোট নিয়েই ওই ইনিংস খেলেছিলেন রায়ডু। সেই তারকাই এবার আইপিএল কেরিয়ারে ইতি টানছেন। তবে কেন তিনি টুইট করেও মুছে ফেললেন, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। উল্লেখ্য, ২০১৯ সালের ২ জুলাই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের ব্যাটার। কিন্তু মাস দেড়েক পর ফের সিদ্ধান্ত বদলে ফেলে বলে দেন, তিনি কেরিয়ার দীর্ঘায়িত করতে চান। এবারও টুইট মুছে ফেলায় জল্পনা জিইয়ে রইল।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #CSK, #ambati rayudu

আরো দেখুন