দেশ বিভাগে ফিরে যান

খুশির খবর সুরাপ্রেমীদের জন্য! মদে মিলবে আনলিমিটেড ডিসকাউন্ট, জানুন কোথায়

May 15, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ গেটি ইমেজ

সুরাপ্রেমীদের জন্য সুখবর। এবার থেকে মদে মিলবে আনলিমিটেড ডিসকাউন্ট। আগামী ১ জুন‌ থেকে মদের ওপর আনলিমিটেড ছাড় দেওয়ার নিয়ম কার্যকর হতে চলেছে। এই নীতির আওতায় কোনও মদ বিক্রেতা, ‘টু প্লাস টু’ ও ‘একটা কিনলে একটা ফ্রি’ এবং ইচ্ছে হলে ধার্য মূল্যের অনেক কমেই মদ বিক্রি করতে পারেন। অর্থাৎ, এতদিন পর্যন্ত আমদানিকৃত বিদেশি মদে বিক্রেতারা ২৫ শতাংশ ছাড় দিতেন, দেশে তৈরি মদে পাওয়া যেত ১৫ শতাংশ ছাড় ও বিয়ারে মিলত ১০ শতাংশ ছাড়। এখন তার থেকে বেশি ছাড় দেওয়া হবে। নতুন এই আবগারি নীতি কার্যকর করার কথা ঘোষণা করেছে দিল্লি সরকার।

চলতি বছরের ফেব্রুয়ারিতে মদের দোকানগুলি মদের ধার্য মূল্যের উপর ৫০ শতাংশ হারে মদের উপর ছাড় দিচ্ছিল। পাশাপাশি, একটা কিনলে একটা ফ্রি এই অফারও চালু করেছিল। ফলে বিভিন্ন মদের দোকানে দোকনে উপচে পড়ছিল ভিড়। এতে, রাজধানীর রাস্তায় যানজট সৃষ্টি হয়। ব্যাহত হয় ট্রাফিক ব্যবস্থা। এর ফলে সেই ছাড়ের উপর নিষেধাজ্ঞা জারি করতে বাধ্য হয় দিল্লির সরকার। তবে স্থানীয় বিক্রেতারা এই নিষেধাজ্ঞার বিরোধিতা করে এবং সরকার ও তার আবগারি নীতির বিরুদ্ধে মামলাও দায়ের করেন।

আবগারি দফতেরর এক বর্ষীয়ান অধিকর্তা জানিয়েছেন, এই প্রস্তাব আগামী সপ্তাহে ক্যাবিনেট মিটিংয়ে আলোচনা করা হবে। সেখানে এই প্রস্তাব পুনরায় খতিয়ে দেখা হবে এবং অনুমোদন দেওয়া হবে। তবে, মন্ত্রিসভার বাকি মন্ত্রীরাও চান যে মদ বিক্রির ক্ষেত্রে নির্দিষ্ট এই ছাড়ের পরিমাণ তুলে দেওয়া হোক। বরং এই ছাড়ের পরিমাণ মদ বিক্রেতাদের উপরই ছেড়ে দেওয়া শ্রেয় বলে মনে করছেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #alchohol

আরো দেখুন