রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপির নেতাদের মোটা টাকা দিলেই মিলবে এইমসে চাকরি! ফেসবুক পোস্টে শোরগোল

May 17, 2022 | 2 min read

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স, ছবি সৌঃ Telegraph

নদীয়া জেলা বিজেপির নেতাদের একাংশকে মোটা টাকা দিলেই অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স বা এইমসে চুক্তিভিত্তিক অস্থায়ী পদে নিয়োগ করা হচ্ছে। অথচ বঞ্চিত করা হচ্ছে দলের দুর্দিনের কর্মীদের। এমনই অভিযোগ এনে পদ্ম শিবিরের নেতা-কর্মীদের একাংশ সোশ্যাল মিডিয়ায় বাগযুদ্ধে জড়িয়েছেন। যা নিয়ে ব্যাপক শোরগোল শুরু হয়েছে। এই পরিস্থিতিতে ‘দলে শৃঙ্খলা ও যোগ্য নেতৃত্ব নেই’ বলে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। বিষয়টি নিয়ে পদ্ম শিবিরকে কটাক্ষ করেছে তৃণমূল।

সম্প্রতি শুভঙ্কর ভট্টাচার্য নামে এক বিজেপি নেতা ফেসবুকে লেখেন, ‘কিছুদিন ধরেই শুনছিলাম আমাদের সদ্য প্রাক্তন মণ্ডল সভাপতি ও বর্তমানে জেলার সদস্য এইমস হাসপাতালে চাকরি পেয়েছেন…। এখন কথা হল, দল করতে গিয়ে মাজদিয়া কলেজ নিয়ে গণ্ডগোলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ফিরে আসা প্রদীপ কুণ্ডু কি চাকরিটা পেতে পারতেন না? মনে করি চুপ করে যাব। কিন্তু, পারি না। এটার জন্য অনেক ক্ষতি হয়। তবুও বলে ফেলি। কারণ, আমি ঠোঁটকাটা।’ তাঁর এই পোস্টের নীচে একের পর এক দলীয় নেতা-কর্মী মন্তব্য করেছেন।

কৌশিক রক্ষিত নামে এক বিজেপি কর্মী দলের দুই কর্মীর কাছ থেকে টাকা নিয়ে চাকরি দেওয়া হয়েছে বলে লিখেছেন। তিনি সাংসদ জগন্নাথ সরকারের আপ্ত সহায়ক বিশ্বজিৎ পালের বিরুদ্ধেও সরব হয়েছেন। তিনি লেখেন, ‘তুমি যে নোংরামি করেছ, তা সবাই ধরে ফেলেছে। এবার তোমাকে দেহরক্ষী নিয়ে বেরতে হবে।’ যার পাল্টা হিসেবে সাংসদের আপ্ত সহায়ক লেখেন, ‘প্রমাণ থাকলে সামনে নিয়ে আসিস।’ অভিষেক দত্ত নামে এক কর্মী আবার দলের এই অনিয়মের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার ডাক দিয়েছেন।
এইমসে চাকরি দেওয়া নিয়ে দলের নেতা-কর্মীরা ফেসবুকে বাগযুদ্ধে জড়িয়ে পড়ায় গেরুয়া শিবির চরম অস্বস্তিতে পড়েছে। তবে এই প্রথম নয়, গত ১২মে খোদ সাংসদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন গয়েশপুর পুরসভার বিজেপির পুরভোটের প্রার্থী তানিয়া ভট্টাচার্য। তিনি প্রকাশ্যে বলেছিলেন, জগন্নাথ সরকার চাকরি দেওয়ার জন্য আমার কাছ থেকে টাকা নিয়েছেন। আমার কাছে তার তথ্য-প্রমাণ রয়েছে। অথচ জগন্নাথবাবু এখন তা অস্বীকার করছেন। তাঁর এই মন্তব্যের পরই সাংসদ কল্যাণী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এইমসে চাকরি দেওয়া নিয়ে দলের নেতা-কর্মীদের আকচা আকচি প্রসঙ্গে বিজেপি সাংসদ জগন্নাথ সরকার বলেন, দলে কোনও শৃঙ্খলা নেই। দল পরিচালনার জন্য যোগ্য নেতৃত্ব নেই। যে কারণে এধরনের নোংরামি চলছে।

তৃণমূলের রানাঘাট সাংগঠনিক জেলার কো-অর্ডিনেটর দীপক বসু বলেন, কেন্দীয় সরকারের শুধুমাত্র একটি হাসপাতাল নদীয়া জেলায় হচ্ছে। তাও এখনও পুরোপুরি চালু হতে পারেনি। অথচ তার আগেই বিজেপি নেতারা দলেরই কর্মীদের চাকরি দেওয়ার নাম করে টাকা তুলতে শুরু করেছে। সোশ্যাল মিডিয়াজুড়ে এধরনের পোস্টে ভরে গিয়েছে। কেন্দ্রীয় সরকারের প্রতিষ্ঠানে চাকরি পেতে হলে বিজেপি নেতাদের টাকা দিতে হচ্ছে। কয়েকদিন পর দেখা যাবে, কেন্দ্রের ওই হাসপাতাল বিজেপি নেতারা বিক্রি করে দিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#AIIMS, #bjp

আরো দেখুন