খেলা বিভাগে ফিরে যান

প্লে-অফে পৌঁছনোর শেষ সুযোগ, আজ লখনৌকে হারাতে মরিয়া কলকাতা

May 18, 2022 | 2 min read

পাঁচটা ওপেনিং জুটি পরিবর্তন করে অবশেষে সফল ওপেনিং জুটি পেয়েছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। অবশেষে ক্লিক করেছে ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) ও অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) জুটি। গত ম্যাচে ৫০-এর বেশি রান এসেছে এই জুটি থেকে। কিন্তু এই জুটিকে দেখে স্বপ্ন শুরু হওয়ার আগেই শেষ হয়ে গেছে। চোটের কারণে ছিটকে গেছেন অজিঙ্কা রাহানে। ফলে অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে KKR ম্যানেজমেন্টের চিন্তায় ফের মাথাচাড়া দিল।

জলে কুমীর, ডাঙায় বাঘ। এমনই অবস্থা এখন কলকাতা নাইট রাইডার্সের। প্লে অফের (Play Off) প্রবেশের শেষ সুযোগকে কাজে লাগাতে বুধবার লখনৌ সুপার জায়ান্টসের (LSG) বিরুদ্ধে নামছে তারা। খাতায় কলমে লখনৌ প্লে অফের টিকিট পেয়ে গেছে। তাদের পয়েন্ট ১৬। এই ম্যাচটা জিতে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ করতে চাইবে তারা। তাহলে প্লে অফে বাড়তি সুবিধা মিলবে। অন্যদিকে KKR-এর পয়েন্ট ১২। এই ম্যাচটা জেতা ছাড়া তাদের কাছে আর কোনও রাস্তা খোলা নেই। শুধু জিতলেই হবে না। বড় ব্যবধানে জিততে হবে। জিতলেও অন্য দলের দিকে তাকিয়ে থাকতে হবে।

এই ম্যাচে এগিয়ে নামবে লখনৌ। কারণ, তাদের প্লে অফে প্রবেশের চিন্তা নেই। ক্লাসের মেধাবি ছাড় কত ব়্যাঙ্ক করবে সেই চিন্তাটা থাকে। আর কলকাতা হল ক্লাসেই সেই ছাত্র যারা লাস্ট মিনিট সাজেশন পড়ে পরীক্ষা দিতে যায়। ফলে পাশ করাটাই বড় চ্যালেঞ্জ হয়ে যায়।

লখনৌয়ের ওপেনিং জুটি সবথেকে শক্তিশালী। কুইন্টন ডি কক ও কেএল রাহুল দুজনেই দুর্দান্ত ফর্মে রয়েছেন। তবে এই জুটির পর দলের হাল ধরার মত ভরসাযোগ্য় নাম নেই। দীপক হুডা, ক্রুনাল পান্ডিয়ার মত ব্যাটার থাকলেও তাঁরা ধর তক্তা মার পেরেক গোছের। এই পরিস্থিতিতে ব্যাটিংয়ে ৩ থেকে ৬ নম্বর স্থানের জন্য বিশেষ নজর দিতে হবে রাহুলদের। বোলিং নিয়ে সুবিধাজনক স্থানেই রয়েছে তারা।

অন্যদিকে কলকাতা রাহানের জায়গায় এই ম্যাচে কাকে খেলায় সেইদিকে নজর থাকবে। বাবা ইন্দ্রজিৎকে সুযোগ দিতে পারে তারা। তাহলে এটা হবে ষষ্ঠ ওপেনিং জুটি। বাকি দলে কোনও পরিবর্তন আনবে না তারা। একই রাখবে।

কলকাতা নাইট রাইডার্স

বাবা ইন্দ্রজিৎ, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, উমেশ যাদব, টিম সাউদি, বরুণ চক্রবর্তী

লখনৌ সুপার জায়ান্টস

কুইন্টন ডি কক, কেএল রাহুল, দীপক হুডা, ক্রুনাল পান্ডিয়া, মার্কোস স্টোইনস, আয়ুশ বাদোনি, জেসন হোল্ডার, আবেশ খান, মহসিন খান, রবি বিষ্ণোই, দুষ্মন্ত চামিরা

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #KKR, #LSG

আরো দেখুন