খেলা বিভাগে ফিরে যান

শীর্ষ আদালতের নির্দেশ ভারতীয় ফুটবল ফেডারেশন কমিটি থেকে সরতে হচ্ছে প্রফুল প্যাটেলকে

May 18, 2022 | < 1 min read

প্রফুল প্যাটেল ,ছবি সৌঃ IANS

প্রফুল প্যাটেলকে ভারতীয় ফুটবল ফেডারেশনের কমিটি থেকে সরতে হচ্ছে। ভারতীয় ফুটবল পরিচালনার জন্য তিন সদস্যের যে কমিটিতে প্রফুল প্যাটেল ছিলেন, তা আর থাকবে না, বুধবার জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট। তার পরিবর্তে একটি নতুন তিন সদস্যের কমিটি গঠন করা হল।

এদিন সুপ্রিম কোর্ট নতুন প্রশাসনিক কমিটি তৈরি করে জানায়সেই কমিটি ভারতীয় ফুটবলের যাবতীয় বিষয় পরিচালনার দায়িত্বে থাকবে। জানা গেছে, ই কমিটিতে থাকবেন প্রাক্তন ভারতীয় ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, অবসরপ্রাপ্ত বিচারপতি অনিল আর দাভে ও প্রাক্তন নির্বাচন কমিশনার ডা. এসওয়াই কুরেশি। ফেডারেশননের কাজকর্ম নিয়ে এই কমিটির কোনও পরামর্শ বা বক্তব্য থাকলে তা আগামী ৩০ জুনের মধ্যে সুপ্রিম কোর্টের কাছে তুলে ধরতে হবে। জানা যাচ্ছে, চলতি বছর জুলাইয়ের মধ্যেই ভারতীয় ফুটবল ফেডারেশন কমিটির নির্বাচনের আয়োজন করতে হবে।

একই সঙ্গে জানানো হয়েছে, যতক্ষণ না নতুন করে নির্বাচন নিয়ে সুপ্রিম কোর্টের তরফে কোনও নির্দেশ আসছে, ততক্ষণ পর্যন্ত পুরনো কমিটিই সবকিছু দেখভাল করবে। আর এই সময়ের মধ্যে ফেডারেশনের তরফে কোনও বড় আর্থিক চুক্তিও করা যাবে না। কিন্তু নির্বাচন নিয়ে সরকারিভাবে কোনও নির্দেশ আসেনি, ফলে সুপ্রিম কোর্টের নির্দেশে ফেডারেশন সভাপতি পদে থেকে সরলেন প্রফুল প্যাটেল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Praful Patel, #supreme court

আরো দেখুন