রাজ্য বিভাগে ফিরে যান

পঞ্চায়েত ভোটের জন্য তৈরি নয় বঙ্গ বিজেপি, স্বীকারোক্তি সুকান্তের

May 20, 2022 | < 1 min read

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, ফাইল ছবি

২০২৩ সালে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন। ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে একপ্রকার সেমি-ফাইনাল। কিন্তু এই গুরুত্বপূর্ণ নির্বাচনের জন্য প্রস্তুত নয় বঙ্গ বিজেপির সংগঠন। একথা কার্যত স্বীকার করে নিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রাজ্যের বিভিন্ন জেলায় সাংগঠনিক কমিটি তৈরি করতে ব্যর্থ দল। বুথ হোক বা মণ্ডল – একেবারেই নড়বড়ে গেরুয়া শিবিরের ভিত।

শুক্রবার থেকে জয়পুরে শুরু হয়েছে ভারতীয় জনতা পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠক। সেখানেই বাংলায় দলের অবস্থা নিয়ে রিপোর্ট দেবেন সুকান্ত। প্রকাশ্যে কিছু না জানালেও, ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, রাজ্যে যে বিজেপি ঢাল তরোয়াল বিহীন নিধিরাম সর্দার, সেকথাই কেন্দ্রীয় নেতৃত্বকে জানাবেন সুকান্ত।

গত কয়েকমাসে বিভিন্ন সময়ে জেলা স্তরে সাংগঠনিক কমিটি তৈরি করতে গিয়ে মুখ পুড়েছে বঙ্গ বিজেপির। গোষ্ঠীকোন্দল, প্রকাশ্যে বিদ্রোহ এবং দল ছাড়ার হিড়িকে জেরবার গেরুয়া শিবির। এমতাবস্থায় পঞ্চায়েতে লড়তে দল প্রস্তুত কিনা, তা নিয়ে প্রশ্ন উঠছে দলের অন্দরেই।

অন্যদিকে, ইতিমধ্যেই পঞ্চায়েত নির্বাচনের দামামা বাজিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রামের সভা থেকে সময়ের কাজ সময়মত শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি। ২০২১ এর পর পুরসভা নির্বাচন থেকে একের পর এক উপনির্বাচনে ভালো ফল করে অনেকটাই আত্মবিশ্বাসী তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #panchayat elections, #Sukanta Majumdar

আরো দেখুন