দেশ বিভাগে ফিরে যান

ওমিক্রনের নয়া প্রজাতির সন্ধান মিলল তামিলনাড়ুতে, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা বৃদ্ধি

May 22, 2022 | < 1 min read

অতিক্রান্ত দুই বছরেরও বেশি সময়, তবুও করোনা করাল গ্রাস যেন কিছুতেই পিছু ছাড়ছে না। চতুর্থ ঢেউয়ের চোখ রাঙানির মধ্যেও দেশে সংক্রমণ ক্রমশ নিম্নমুখী হচ্ছিল, কিন্তু নতুন করে চিন্তা ধরালো করোনার নয়া প্রজাতি। তামিলনাড়ুতে হদিশ মিলল ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টের। যা ওমিক্রনের আগের ভ্যারিয়েন্টগুলির থেকে বেশি সংক্রামক বলেই দাবি করা হচ্ছে।

তামিলনাড়ু প্রশাসন সূত্রের খবর, সে রাজ্যের এক মহিলা ওমিক্রনের নায় প্রজাতি BA.4 ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন। যদিও ওই মহিলা সুস্থ হয়ে গিয়েছেন বলে দাবি।

রবিবার ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক তরফে দেওয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় খুব বেশি ফারাক হয়নি। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৪ হাজার ৯৫৫ জন। যা গতকালের তুলনায় সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার ০.০৩ শতাংশ। বিগত একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৫ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। এই মৃতের সংখ্যা বৃদ্ধিই নতুন করে চিন্তা বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৪১৩ জন।

স্বস্তির আলো দেখাচ্ছে দেশের সুস্থতার হার, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৯৭ হাজার ৩ জন সুস্থ হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ২০২ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। এখনও পর্যন্ত ১৯২ কোটি ২৮ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। গতকাল টিকা পেয়েছেন ১৪ লক্ষের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লক্ষ ৪২ হাজার ৬৮১ জনের করোনা পরীক্ষা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Tamilnadu, #Omicron, #omicron variant

আরো দেখুন