উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

অস্ত্র জিটিএ নির্বাচন: সুর চড়াচ্ছেন বিমল, আজ থেকে বসবেন অনশনে

May 25, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: ফাইল চিত্র

জিটিএ নির্বাচনকে ঢাল বানিয়ে রাজ্যের বিরুদ্ধে সুর চড়ালেন পাহাড়ের দাপুটে নেতা তথা গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। এই নির্বাচনের বিরোধিতা করে পাহাড়ে তাঁর দলের কর্মীরা আগেই রিলে অনশনে বসেছিলেন। আজ, বুধবার, থেকে এবার অনশনে বসবেন গুরুংও। এমনটাই খবর সূত্রের।

উল্লেখ্য, মঙ্গলবার দার্জিলিংয়ে আয়োজিত হয় জিটিএ নির্বাচন নিয়ে সর্বদলীয় বৈঠক। সূত্রের খবর পাহাড়ে নির্বাচন হতে চলেছে আগামী ২৬ জুন। ২৯ জুন এই নির্বাচনের ভোটগণনা ও ফলপ্রকাশ হবে। নির্বাচনের দায়িত্বে আছেন একজন স্পেশ্যাল অবজার্ভার। জানা গেছে ২৭ মে সরকারিভাবে জিটিএ নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হবে।

প্রায় ৫ বছর পর পাহাড়ে নতুন করে জিটিএ নির্বাচন হতে চলেছে। বোর্ডের মেয়াদ শেষের পর নানা জটিলতার অজুহাতে এই নির্বাচন হয়নি। বরং প্রশাসক বসানো হয়েছিল। সেসব কাটিয়ে আগামী জুনে ভোটের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। তারপরই কাজ শুরু হয়ে গিয়েছিল।

মুখ্যমন্ত্রীর ঘোষণাকে অধিকাংশ রাজনৈতিক দল স্বাগত জানালেও, এই নিয়ে সংঘাতে নেমেছেন পাহাড়ের এক সময়ের দোর্দণ্ডপ্রতাপ নেতা বিমল গুরুং। তিনি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছিলেন, জিটিএ নির্বাচন এখনই চান না। আগে পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান হোক। ইতিমধ্যেই তাঁর দল পাহাড়ে রিলে অনশনে বসেছে।

যদিও, সব প্রতিকূলতা কাটিয়ে নির্বাচন করানোর উদ্দেশ্যে বদ্ধপরিকর রাজ্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Protest, #GTA, #Bimal Gurung, #gjm, #GTA election, #North Bengal

আরো দেখুন