দেশ বিভাগে ফিরে যান

জুনে ত্রিপুরায় উপনির্বাচন, ফল নিয়ে সংশয় বিজেপির অন্দরেই

May 26, 2022 | < 1 min read

আবার ভোটের বাদ্যি বাজল দেশে। আগামী ২৩ জুন ছয় রাজ্যে তিনটি লোকসভা এবং সাতটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। এর মধ্যে ত্রিপুরার চারটি বিধানসভা কেন্দ্রে ভোট হবে। এছাড়া পাঞ্জাবের (Punjab) সাঙ্গুর লোকসভা কেন্দ্র, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রামপুর ও আজমগড় লোকসভা কেন্দ্র, অন্ধ্রপ্রদেশের আতমাকুর বিধানসভা কেন্দ্র, দিল্লির রাজিন্দরনগর বিধানসভা কেন্দ্র এবং ঝাড়খণ্ডের মন্দার বিধানসভা কেন্দ্রের ভোট রয়েছে।

এবারের উপনির্বাচনে সারা দেশের নজর থাকবে ত্রিপুরার দিকে। কিছুদিন আগেই বিপ্লব দেবকে সরিয়ে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হয়েছেন মানিক সাহা (Manik Saha)। কিন্তু তিনি বিধায়ক নন। সাংবিধানিক রীতি অনুযায়ী আগামী ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা আসন থেকে তাঁকে জিতে আসতে হবে। এই চারটি আসনের মধ্যে কোন আসন থেকে তিনি ভোটে লড়বেন, তা এখনও স্পষ্ট নয়।

ত্রিপুরার আগরতলা, শহর বরদওয়ালি, সুরমা এবং যুবরাজনগর বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে। পরের বছরই রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে, এই উপনির্বাচন যেন এক মিনি সেমি ফাইনাল। উল্লেখ্য, সূত্রের খবর, ত্রিপুরার নির্বাচনে জেতা নিয়ে সংশয়ে বিজেপি। দলের অন্দরের সমীক্ষা, এই মুহূর্তে ভোট হলে বিজেপি জিতবে ১২ আসন। এমন পরিস্থিতিতে খুবই গুরুত্বপূর্ণ এই উপনির্বাচন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tripura, #TMC Tripura, #Manik Saha

আরো দেখুন