জীবনশৈলী বিভাগে ফিরে যান

দিনের কোন সময়ে যৌন মিলনের চাহিদা কতটা থাকে? জেনে নিন

May 26, 2022 | 3 min read

যৌন মিলনের চাহিদা, ছবি সৌঃ asianet

পুরুষরা নাকি রাতের বেলা যৌন মিলন এড়িয়ে যায়। সকালের সময়টাই নাকি তাদের বেশি পছন্দের। অন্যদিকে মহিলারা নাকি রাতের বেলাতেই যৌন মিলনে বেশি আগ্রহী। রাতে মহিলারা যখন মিলনের জন্য বেপরোয় হয়ে উঠে, তখন পুরুষরা ঘুমে আচ্ছন্ন। আর সকালে যখন পুরুষরা মিলনের জন্য উৎসুক, তখন মহিলাদের তেমন কোনো আগ্রহ থাকেনা।

এমনটি কেন হয়? দেখে নিন কোন সময় মানুষের যৌন চাহিদা কেমন

ভোর যখন ৫টা :- এই সময়ে পুরুষদের টেস্টোস্টেরনের মাত্রা সর্বোচ্চ পর্যায়ে। এই হরমোনের মাত্রা তখন থাকে ২৫-৩০ শতাংশের মধ্যে যা দিনের অন্য যেকোন সময়ের চেয়ে বেশি। পাশাপাশি, মহিলাদেরও টেস্টোস্টেরন কাজ করে রাতের বেলায়। কিন্তু তা অল্প পরিমাণে বাড়ে।

সকাল যখন ছয়টা :- ভাল ঘুম বৃদ্ধি করে উত্তেজনা। ৫ ঘণ্টার বেশি ঘুম হলে পুরুষের টেস্টোস্টেরনের মাত্রা অতিরিক্ত ১৫ শতাংশ বৃদ্ধি করে।

সকাল যখন সাতটা :- যখন পুরুষরা সকালে ঘুম থেকে ওঠে তখন তাদের যৌন হরমোনের মাত্রা তখন সর্বোচ্চ। পাশাপাশি, নারীদের মাত্রা হরমোনের মাত্রা তখন সর্বনিম্ন পর্যায়ে থাকে।

সকাল যখন আটটা :- এসময় মহিলা এবং পুরুষদের স্ট্রেস হরমোন করটিসলের পরিমাণ বাড়তে থাকে। সেক্স হরমোনের প্রভাব কমে আসে।

সকাল আটটার সময় মহিলা এবং পুরুষদের স্ট্রেস হরমোন করটিসলের পরিমাণ বাড়তে থাকে, ছবি সৌঃ getty image

দুপুর যখন বারোটা :- সামনে দিয়ে সুন্দরী রমণী হেঁটে বেড়ালেও পুরুষদের সেরকম যৌন চাহিদা তৈরি হয় না। সেক্স হরমোন বাড়তে অনেক সময় নেয় এই সময়ে।

বেলা যখন একটা :- এসময় যদি কোনো মহিলারা তার সঙ্গীকে নিয়ে চিন্তা করে তাহলে তার টেস্টোস্টেরন মাত্রাটা দ্রুত বাড়ে। পাশাপাশি পুরুষদের এসময় যৌন হরমোন অনেকটাই ধীরগতিতে কাজ করে।

দুপুর যখন তিনটে: এই সময়ে মহিলাদের টেস্টোস্টেরন বেশ বেশি। অনেকের মোতে, এটাই মহিলাদের ক্ষেত্রে যৌনসঙ্গমে লিপ্ত হওয়ার সেরা সময়।

দুপুর যখন তিনটের সময়ে মহিলাদের টেস্টোস্টেরন বেশ বেশি, ছবি সৌঃ Istock

সন্ধ্যা যখন ছয়টা :- মহিলাদের টেস্টোস্টেরন মাত্রা বাড়তে শুরু করে দিয়েছে। কিন্তু পুরুষদের টেস্টোস্টেরনের মাত্রা কম এই সময়। তবে একটি গবেষণায় নাকি দেখা গেছে, এই সময়ে ব্যায়াম করার পর নারী ও পুরুষ উভয়েরই কামশক্তি বাড়ে।

সন্ধ্যা যখন সাতটা :- জাপানের নারা বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় দেখা গেছে, এসময় সঙ্গীত মহিলাদের সেক্স হরমোন বৃদ্ধি করে। কিন্তু পুরুষের ক্ষেত্রে তেমন কোনো প্রভাব পড়ে না।

রাত যখন আটটা :- এসময় যদি পুরুষরা টেলিভিশনে উত্তেজনাপূর্ণ কোনো খেলা দেখলে তার সেক্স হরমোন বৃদ্ধি হতে পারে। উআর পছন্দের দল জিতে গেলে তো কথাই নেই, তার সেক্স হরমোন ২০ শতাংশ বৃদ্ধি পায়। তবে দল হেরে গেলে তার সেক্স হরমোন ২০ শতাংশ কমে যায়। অন্যদিকে, মহিলারা খেলা দেখার চেয়ে খেলা করলে তার সেক্স হরমোন বেশি বৃদ্ধি পায়।

মহিলারা খেলা দেখার চেয়ে খেলা করলে তার সেক্স হরমোন বেশি বৃদ্ধি পায়, ছবি সৌঃ getty image

রাত যখন নয়টা :- এসময় মহিলাদের সেক্স হরমোন সাধারণত বৃদ্ধি পায়। তবে যদি মহিলারা মনে করে যে তাকে দেখতে খুব খারাপ দেখাচ্ছে তাহলে সে সেক্স করতে তেমন আগ্রহী হয় না।

রাত যখন দশটা :- এসময় পুরুষদের টেস্টোস্টেরনের মাত্রা কম থাকলেও সঙ্গীনির সাথে সঙ্গম করতে চায়। এসময় মহিলাদেরও যৌন চাহিদা বেশি থাকে।

মহিলারা নাকি রাতের বেলাতেই যৌন মিলনে বেশি আগ্রহী, ছবি সৌঃ getty image

বুঝতে হবে, নারী-পুরুষের যৌন প্রণোদনা ব্যক্তিগত ইচ্ছার উপর নির্ভর করে না. নির্ভর করে হরমোনের ওপর।

TwitterFacebookWhatsAppEmailShare

#sex, #sex time

আরো দেখুন