খেলা বিভাগে ফিরে যান

রাজস্থান রয়্যালসকে পর্যুদস্ত করে আইপিএল চ্যাম্পিয়ন ২০২২ গুজরাত টাইটানস

May 29, 2022 | 2 min read

রাজস্থান কে পর্যুদস্ত করে আইপিএল ২০২২ চ্যাম্পিয়ন গুজরাত টাইটানস। রুদ্ধশ্বাস এই ম্যাচে গুজরাত টাইটানসের সামনে জয়ের জন্য ১৩১ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় রাজস্থান রয়্যালস। সেই লক্ষ্যমাত্রা পূরণের জন্য প্রথম ওভার থেকেই ঝাঁপিয়ে পড়ে গুজরাত। শেষ পর্যন্ত ১৮.২ ওভারে ১৩৩ রান করে টাইটানস।

লিগের ম্যাচে রাজস্থান রয়্যালসকে দাপটের সঙ্গে হারিয়ে দেয় গুজরাট টাইটানস। পরে প্রথম কোয়ালিফায়ারে রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারের থ্রিলার জিতে ফাইনালে ওঠে গুজরাত।

রাজস্থানের হয়ে ওপেন করতে নামেন জোস বাটলার ও যশস্বী জসওয়াল। গুজরাতের হয়ে বোলিং শুরু করেন মহম্মদ শামি। ৩.৫ ওভারে ছয় মারেন যশস্বী। ঠিক পরের বলে সাই কিশোরের হাতে আউট হন তিনি। পাওয়ার প্লে-র ৬ ওভারে রাজস্থান রয়্যালস করে ১ উইকেটে ৪৪ রান।

রাজস্থান ৭৯ রানে ৪ উইকেট হারায়। পরের উইকেট পড়ে ৯৪ রানে। ১৫.৫ ওভারে আউট হন রবিচন্দ্রন অশ্বিন। ৯ বলে ৬ রান করে মাঠ ছাড়েন অশ্বিন। রাজস্থান ৯৮ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে। এরপর ত্রাতা হয়ে মাঠে নামেন ট্রেন্ট বোল্ট।

১৭.২ ওভারে সাই কিশোরের বল তুলে মারেন বোল্ট। মিলার ক্যাচ ধরলেও বাউন্ডারি লাইনের বাইরে পা চলে যায়। ফলে ৬ রান পেয়ে যান বোল্ট। কিন্তু তার পরের বলেই আউট হয়ে যান তিনি। শেষমেষ ২০ ওভারে ১৩০ রান করে ক্ষান্ত হয় রাজস্থান।

ব্যাটিং করতে নেমে বিপর্যয়ের মুখোমুখি হয় গুজরাত। ওপেন করতে নামেন ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল। রাজস্থানের হয়ে বোলিং শুরু করেন ট্রেন্ট বোল্ট। ১.৪ ওভারে প্রসিধ কৃষ্ণার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ঋদ্ধিমান সাহা। ৪.৩ ওভারে বোল্টের বলে রিয়ানের হাতে ক্যাচ আউট হন ম্যাথিউ ওয়েড।

পাওয়ার প্লে-র ৬ ওভারে গুজরাট টাইটানস ২ উইকেট হারিয়ে ৩১ রান করে। ৯ ওভার শেষে ৪৮ রান করে স্ট্র্যাটেজিক টাইম আউটে যায় তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL 2022, #Gujarat Titans, #Rajasthan Royals

আরো দেখুন