উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শারীরিক অসুস্থতার অজুহাতে অনশন প্রত্যাহার গুরুংয়ের

May 30, 2022 | < 1 min read

পাহাড়ে চাই স্থায়ী রাজনৈতিক সমাধান চাই। তার আগে জিটিএ নির্বাচন (GTA Election) হবে না। এই দাবিতে পাহাড়কে ফের অশান্ত করতে চাইছেন বিমল গুরুং। আমরণ অনশনের নামে নতুন করে আন্দোলন শুরু করেছিলেন পাহাড়ের একসময়কার দোর্দণ্ডপ্রতাপ নেতা বিমল গুরুং (Bimal Gurung)। ২৫ তারিখ থেকে সিংমারিতে মোর্চার কার্যালয়ের সামনে অনশন মঞ্চ গড়ে প্রতিবাদ চালিয়ে যাচ্ছিল তাঁর অনুগামীরা। যোগ দিয়েছিলেন তিনিও। কিন্তু রবিবার রণে ভঙ্গ দিলেন।

শারীরিক অবস্থার অবনতির অজুহাতে অনশন প্রত্যাহার করলেন তিনি। উচ্চরক্তচাপ, সুগারের রোগী গুরুং। রবিবার অনশন মঞ্চে অসুস্থ হয়ে পড়েন। সন্ধ্যাবেলা তাঁকে অনশন মঞ্চ থেকে নিয়ে গিয়ে দার্জিলিং জেলা হাসপাতালে ভর্তি করা হয়। গুরুংয়ের রাজনৈতিক সঙ্গী রোশন গিরি জানান, শারীরিক অসুস্থতার জন্য অনশন প্রত্যাহার করেছেন গুরুং।

প্রায় ৫ বছর পর পাহাড়ে নতুন করে জিটিএ নির্বাচন হতে চলেছে। বোর্ডের মেয়াদ শেষের পর নানা জটিলতার অজুহাতে এই নির্বাচন হয়নি। বরং প্রশাসক বসানো হয়েছিল। সেসব কাটিয়ে আগামী জুনে ভোটের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। তারপরই কাজ শুরু হয়ে গিয়েছিল।

আগামী ২৬ জুন হবে ভোটগ্রহণ। সেই সঙ্গে নির্বাচন হবে শিলিগুড়ি মহকুমা পরিষদেও। জিটিএ নির্বাচনের ঘোষণাকে অধিকাংশ রাজনৈতিক দল স্বাগত জানালেও, এই নিয়ে সংঘাতে নেমেছেন বিমল গুরুং। তাঁকে সমর্থন করছে বিজেপিও। কিন্তু বিমলের হুঁশিয়ারিকে কার্যত উপেক্ষা করেই নির্বাচন ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Protest, #Gorkha Janmukti Morcha, #Bimal Gurung, #Darjeeling, #North Bengal

আরো দেখুন