কলকাতা বিভাগে ফিরে যান

রাজনৈতিক দৈন্যতার নজির মোদী সরকারের, মেট্রো ফলক থেকে উধাও মমতার নাম!

May 30, 2022 | < 1 min read

দমদম মেট্রো স্টেশনের আপ প্লাটফর্মের উদ্বোধনী ফলক থেকে উধাও মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। অথচ এই প্রকল্পের ঘোষণা ও উদ্বোধন করেছিলেন তিনিই। ২০১০ সালের ২ জানুয়ারি দমদম থেকে বরানগর-দক্ষিণেশ্বর মেট্রোরুট সম্প্রসারণ প্রকল্পের শিলান্যাস করেন মমতা। তখন তিনি কেন্দ্রীয় রেলমন্ত্রী। তখন দমদম স্টেশনের আপ লাইনে একটি উদ্বোধনী ফলক বসানো হয়। তাতে ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম।

এই ফলকটি এখন অযত্নে পড়ে রয়েছে দমদম স্টেশনে। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নাম মুছে গিয়েছে ফলকটি থেকে। হিন্দিতে যদিও বা তাঁর পদবি বোঝা যায়, বাংলা ও ইংরেজিতে সম্পূর্ণভাবে মুছে গেছে লেখা। ফলকের এই দুর্দশা দেখে ক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ মানুষ ও নিত্যযাত্রীরা। এই বিষয়ে ইতিমধ্যেই মেট্রো কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে আইএনটিটিইউসির পক্ষ থেকে।

প্রসঙ্গত, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় গণপরিবহনে যুগান্তকারী পরিবর্তন আনতে রেলমন্ত্রী হিসেবে মেট্রো সম্প্রসারণের সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেলমন্ত্রী থাকাকালীন ২০১০ সালে ইস্ট-ওয়েস্ট, জোকা-বিবাদিবাগ, নিউ গড়িয়া-এয়ারপোর্ট, দক্ষিণেশ্বর-বিমানবন্দর-বারাসত মেট্রো প্রকল্প ঘোষণা করেন তিনি। ২০১০ সালের ২ জানুয়ারি হয় শিলান্যাস। তাঁর আমলেই শুরু হয়েছিল কাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#kolkata metro, #Dum Dum Metro Station, #Mamata Banerjee

আরো দেখুন