বিনোদন বিভাগে ফিরে যান

পঞ্চায়েত ২-এর দৌলতে ফুলেরা সকলের মুখে মুখে, জানেন কোথায় সেই গ্রাম?

May 30, 2022 | 2 min read

ফুলেরা গ্রাম, ছবি সৌঃ টুইটার/ TheViralFever

সম্প্রতি দেশজুড়ে আলোচনার কেন্দ্রে রয়েছে পঞ্চায়েত ওয়েব সিরিজের দ্বিতীয় সিজন। সিরিজটির দৌলতেই ‘ফুলেরা’ গাঁও গ্রামটি এখন মানুষের মুখে মুখে। এই মুহূর্তে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে সিরিজটি হয়েছে। প্রথম সিজনটি মুক্তি পাওয়ার দুবছর পর মুক্তি পেল পঞ্চায়েতের দ্বিতীয় পর্ব। সিরিজের চরিত্রগুলি প্রতিটিই দর্শকদের হৃদয় ছুঁয়েছে। চরিত্রগুলি জীবন্ত হয়ে উঠেছে। ‘ফুলেরা’ গ্রামটিও যেন কাহিনীর একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে।

। রাজস্থানে আজমেঢ় ও জয়পুর শহরের মাঝে ফুলেরা নামে একটি জনপদ রয়েছে , ছবি সৌঃ ফেসবুক/ TheViralFever

গ্রামবাসীদের সাধারণ সহজসরল জীবন ওয়েব সিরিজকে আরও মানুষের কাছে পৌঁছে দিয়েছে। সঙ্গত কারণেই গ্রামের অবস্থান নিয়েও দর্শকদের মনে আগ্রহের পারদ চড়ছে। ফুলেরার অস্তিত্ব জানতে উদগ্রীব দর্শকমহল। রাজস্থানে আজমেঢ় ও জয়পুর শহরের মাঝে ফুলেরা নামে একটি জনপদ রয়েছে। ফুলেরা নামের একটি রেল স্টেশনও রয়েছে। এই শহরকে ঘিরেই দিল্লি-মুম্বইয়ের একটি ইন্ডাস্ট্রিয়াল করিডর প্রকল্প রয়েছে।

সেহোর জেলার অন্তর্গত সেহোর শহর থেকে কিছু দূরে গ্রামটি অবস্থিত, গ্রামের নাম মহোদিয়া, ছবি সৌঃ ফেসবুক/ TheViralFever

যদিও ফুলেরা শহরের সঙ্গে পঞ্চায়েতের দৃশ্যমাম গ্রামটির কোন সাদৃশ্য নেই। মধ্যপ্রদেশের প্রত্যন্ত এক গ্রামে ‘পঞ্চায়েত’ ওয়েব সিরিজের শ্যুটিং হয়েছে। যদিও গ্রামটি ফুলেরা নয়, সেহোর জেলার অন্তর্গত সেহোর শহর থেকে কিছু দূরে গ্রামটি অবস্থিত, গ্রামের নাম মহোদিয়া।

মহোদিয়া গ্রামের জনসংখ্যা দু’হাজারের কম , ছবি সৌঃ english.press24

২০১১-এর সর্বশেষ জনগণনা অনুযায়ী, মহোদিয়া গ্রামের জনসংখ্যা দু’হাজারের কম। গ্রামে প্রায় ৩৭৫টি পরিবার রয়েছে। পঞ্চায়েত সিরিজটি মুক্তি পেতেই মধ্যপ্রদেশের এই গ্রামটির জনপ্রিয়তা তুঙ্গে পৌঁছেছে। যার ফলে গ্রামটিতে পর্যটকেরাও হালে ভিড় জমাচ্ছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#phulera village, #Panchayat 2, #Panchayat Season 2

আরো দেখুন