উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

‘উন্নত’ চিকিৎসা নাকি ফের গা ঢাকা? গুরুংয়ের সিকিম যাত্রা নিয়ে জল্পনা পাহাড়ে

May 30, 2022 | < 1 min read

টানা ১০৩ ঘণ্টা ধরে অনশন করে গুরুতর অসুস্থ বিমল গুরুং। আমরণ অনশনের নামে নতুন করে আন্দোলন শুরু করেছিলেন পাহাড়ের একসময়কার দোর্দণ্ডপ্রতাপ নেতা বিমল গুরুং (Bimal Gurung)। ২৫ তারিখ থেকে সিংমারিতে মোর্চার কার্যালয়ের সামনে অনশন মঞ্চ গড়ে প্রতিবাদ চালিয়ে যাচ্ছিল তাঁর অনুগামীরা। যোগ দিয়েছিলেন তিনিও। কিন্তু রবিবার রণে ভঙ্গ দিলেন।

গুরুতর অসুস্থতার কারণে রবিবার তাঁকে দার্জিলিং জেলা হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আজ তাঁকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে সিকিমে। সুস্থ হয়ে ফিরে এসে কি তিনি আবার অনশনে বসবেন? নাকি সিকিমে আবার গা ঢাকা দিতেই নিয়ে যাওয়া হল তাঁকে? তবে কি রণে ভঙ্গ দিলেন বিমল গুরুং? এই নিয়েই জল্পনা শুরু হয়েছে পাহাড়ে।

গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গোষ্ঠীর এই অনশন পাহাড়ে একদমই প্রভাব ফেলেনি। তাই, মুখরক্ষা করতে রণে ভঙ্গ দিয়ে পালালেন তিনি। এমনটাই মনে করছে হামরো পার্টি। ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি অনিত থাপাও একই ভাষায় আক্রমণ করেন বিমল গুরুংকে। তিনি সংবাদমাধ্যমকে বলেন, এটা ওদের দলের ভিতরের ব্যাপার। তাঁর দলের কর্মীরাই বিমল গুরুংকে অনশন তুলে নিতে বলেছিলেন।

দার্জিলিং জেলা তৃণমূলের সভাপতি (পাহাড়) শান্তা ছেত্রী বিমল গুরুংয়ের পাশাপাশি বিজেপিকেও নিশানা করেছেন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘পাহাড়ে ভোট এলেই কিছু নেতাদের নাটক শুরু হয়ে যায়। পাহাড়ের মানুষ অশান্তি চান না। বিমল গুরুংয়ের পাশেও সরকার রয়েছে। সরকারি গাড়ি ব্যবহার করেই তাঁকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Sikkim, #Health, #Bimal Gurung

আরো দেখুন