খেলা বিভাগে ফিরে যান

কলকাতায় খেলতে আসছে চেলসি? বিভ্রান্তি ছড়ালো একটি ফেসবুক পোস্ট ঘিরে

May 31, 2022 | 2 min read

পুজোয় তিলোত্তমার রঙ হবে নীল। কলকাতার বুকে নামবে দ্য ব্লুজরা! যুবভারতীতে খেলবে চেলসি! এমন খবর নিশ্চয়ই এতক্ষণে পৌঁছে গিয়েছে আপনার কাছে? স্ক্রোলে ভেসে এসেছে নিউজ ফিডে। ঠিকও করে ফেলেছেন কোন ম্যাচ দেখবেন। কিন্তু ভবিষ্যতে কী হবে জানি না; তবে কলকাতায় বসে চেলসির খেলা চাক্ষুষ করার সুযোগ এবারই হচ্ছে না বাঙালির।

চেলসি ফুটবল ক্লাবের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লেখা হয়, “October saw the Blues tour the beautiful east 🇮🇳 visiting Kolkata, Bhubaneswar and Jamshedpur 💙” সঙ্গে ভারতের পতাকার ইমোজিও দেওয়া হয়।

এই পোস্টকে কেন্দ্র করেই বিভ্রান্ত ছড়িয়েছে। এই ফেসবুক পোস্টের উপর ভিত্তি করেই বিভিন্ন সংবাদমাধ্যম খবর প্রকাশ করে। দৃষ্টিভঙ্গিও এই খবর প্রকাশ করেছিল। সেই কারণে আমরা দুঃখিত।

আদপে চেলসি কলকাতায় খেলতেই আসছে না। গত বছর ভার্চুয়াল ট্যুর করেছিল এই দল। তারই স্মৃতিরোমন্থন করে পোস্ট করা হয়। চেলসির অফিসিয়াল ফেসবুক পেজে পোস্টটি আপডেট করে লেখা হয় ভার্চুয়াল ট্যুরের রিক্যাপ। অর্থাৎ এই পোস্টটির মাধ্যমে তারা ভার্চুয়াল ভ্রমণের অভিজ্ঞতাকে স্মরণ করছেন। নতুন পোস্টে লেখা হয়:

প্রসঙ্গত, ভারতের তিন শহরের – কলকাতা, ভুবনেশ্বর এবং জামশেদপুর – বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলির ছবিকে ব্যাকড্রপে রেখে চেলসির খেলোয়াড়দের ছবি এডিট করে বসানো হয়। এই ছবিগুলোকেই পোস্টে ব্যবহার করা হয়। এতেই আরও দ্রুতগতিতে বিভ্রান্তিমূলক খবর ছড়িয়ে পড়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Facebook Post, #chelsea

আরো দেখুন