রাজ্য বিভাগে ফিরে যান

পেট্রোল থেকে ৩০৭ গুণ সেস আদায় করছে মোদী সরকার, বিস্ফোরক তৃণমূল

May 31, 2022 | < 1 min read

মোদীই সরকারের আমলে দেশের কর্মসংস্থান তলানিতে। ২০১৪ থেকে দেশের প্রায় ২ কোটি মহিলা কাজ হারিয়েছেন বলে অভিযোগ করল তৃণমূল। সোমবার কলকাতায় এক সাংবাদিক বৈঠকে এমনটাই অভিযোগ করেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং ডঃ শশী পাঁজা। তিনি বলেন, গত আট বছরে কেন্দ্রে বিজেপির সরকার আসার পর গরিব মানুষ আরও গরিব এবং বড়লোক আরও ধনী হয়েছেন।

সাংবাদিক বৈঠকে চন্দ্রিমা অভিযোগ করেন যে সাধারণ মানুষের ভোগান্তি ও যন্ত্রণা লাঘবে নিয়ে দিল্লির বিজেপি সরকার সম্পূর্ণ উদাসীন। তিনি মনে করিয়ে দেন যে দেশে মুদ্রাস্ফীতি সর্বোচ্চ, জ্বালানির দাম আকাশছোঁয়া। তিনি জানান, এই অবস্থায় প্রায় ২ কোটি মহিলা কাজ হারিয়েছেন। নোটবন্দি থেকে করোনাকালে কর্মসংস্থানচ্যুত কয়েক কোটি মানুষের রুটিরুজির ব্যবস্থা করতে শুধু ব্যর্থ নয়, মুখ থুবড়ে পড়েছে দিশাহীন কেন্দ্রীয় মোদী সরকার, তোপ দাগেন চন্দ্রিমা।

চন্দ্রিমা মনে করিয়ে দেন যে রান্নার গ্যাসের দাম সাধারণের জন্য হাজার টাকা ছাড়িয়ে গিয়েছে। এদিকে পেট্রোল থেকে ৩০৭ গুণ সেস আদায় করছে মোদী সরকার। টাকার দামে রেকর্ড পতন হয়েছে এবং দেশে বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে ভরসা পাচ্ছেন না। পাশাপাশি বিদেশিরা দেশ থেকে কোটি কোটি টাকার মুনাফা করে বিদেশে নিয়ে চলে যাচ্ছেন, জানান চন্দ্রিমা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #petrol, #Modi Government

আরো দেখুন