উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দীর্ঘ প্রতীক্ষার অবসান, উত্তরবঙ্গের সাথে বাংলাদেশকে জুড়ল মিতালী এক্সপ্রেস

June 1, 2022 | < 1 min read

বুধবার সকালে ইতিহাস রচিত হল আজ। দীর্ঘ ৫৬ বছর পর জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করল মিতালী এক্সপ্রেস। এই ট্রেনটি যাবে প্রতিবেশি দেশ বাংলাদেশের উদ্দেশ্যে। আজ সকালে দিল্লি থেকে কেন্দ্রীয় রেলমন্ত্রী মিতালী এক্সপ্রেসের ভার্চুয়াল উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এই উপলক্ষে নিউ জলপাইগুড়ি স্টেশনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন যাবে। মোট ৫১৩ কিলোমিটার যাত্রাপথ অতিক্রম করতে সময় লাগবে নয় ঘণ্টা। ভারতের হলদিবাড়ি এবং বাংলাদেশের চিলাহাটিতে চালক পরিবর্তনের জন্য ট্রেনটি থামবে। ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে সপ্তাহের বুধবার ও রবিবার এবং ঢাকা ক্যান্টনমেন্ট থেকে সপ্তাহের বৃহস্পতিবার ও সোমবার ছাড়বে।

এদিন নিউ জলপাইগুড়ির পাশাপাশি জলপাইগুড়ি টাউন স্টেশনেও ভিড় হয়েছিল চোখে পড়ার মত। যদিও এই ঐতিহ্যবাহী টাউন স্টেশনে ট্রেনটির আপাতত স্টপেজ নেই। তবুও এই ঐতিহাসিক ট্রেনযাত্রার ঝলক দেখতে মুখিয়ে ছিলেন জলপাইগুড়ি শহরের মানুষ।

এদিন স্টেশনে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি নাগরিক মঞ্চের সদস্যরা। সমস্ত যাত্রীদের শুভেচ্ছা জানান তাঁরা। জলপাইগুড়ি টাউন স্টেশনে মিতালী এক্সপ্রেসের স্টপেজের দাবী জানায় নাগরিক মঞ্চ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangladesh, #jalpaiguri, #Mitali Express

আরো দেখুন