রাজ্য বিভাগে ফিরে যান

দিলীপকে কেন্দ্রীয় নেতৃত্বের সতর্কতার পরই আনন্দে টুইট তথাগতের? শুরু জল্পনা

June 3, 2022 | < 1 min read

বিজেপির দুই নেতা দিলীপ ঘোষ এবং তথাগত রায়ের মধ্যে ভার্চুয়াল মুষ্টিযুদ্ধ চলছিল অনেকদিন ধরেই। এবার দিলীপকে কেন্দ্রিত নেতৃত্ব দলের কাউকে নিয়ে মুখ খোলার ব্যাপারে সতর্ক করার পর কী আনন্দ চেপে রাখতে পারলেন না প্রাক্তন রাজ্যপাল তথাগত? এই নিয়ে শুরু হয়েছে জল্পনা।

২০২১-এ বাংলার বিধানসভা নির্বাচনে ২০০টা আসন জয়ের আশা দেখিয়ে তারপর তৃণমূলের কাছে কার্যত ধরাশায়ী হয় বঙ্গবিজেপি। তারপর থেকেই গলা চড়ান তথাগত। কৈলাশ বিজয়বর্গী থেকে দিলীপ ঘোষ, নিশানায় ছিলেন বিজেপির অনেক নেতাই।

দিলীপ ঘোষ তথাগতর যাবতীয় আক্রমনের উত্তর স্বভাবসিদ্ধ ভাবেই উত্তর দিতে থাকেন। সকলের সামনে বেরিয়ে আসে বঙ্গবিজেপির করুন অবস্থার কথা। কদিন আগে খড়্গপুরের সাংসদ এবং প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপকে দেওয়া হয় অন্য কিছুর রাজ্যের দায়িত্ব। কার্যত, বাংলা থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়।

এরপরেও থেমে থাকেন নি দিলীপ। একাধিকবার দলের অন্য নেতাদের বিরুদ্ধে কথা বলেছেন। তারপর কেন্দ্রীয় নেতৃত্ব থেকে চিঠি দিয়ে সর্তক করা হয়েছে।

এরপর শুক্রবার আবার টুইট করেন তথাগত। কারো নাম না করে তিনি জানান, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব অনেকে দিন পরে হলেও সঠিক কাজ করেছে। কিছুদিন ধরে তিনি যে তাঁর দলের গন্ডগোল নিয়ে লিখছিলেন, তা থেকে তিনি এবার বিরত থাকবেন। পরিবর্তন করছেন টুইটারের বায়োও।

তবে কি বাংলায় বিজেপির ধরাশায়ী হবার জন্যে যে ৩-৪ জন হিন্দিভাষী নেতাকে তথাগত দায়ী করেছিলেন, তাদের নিয়েও আর মুখ খুলবেন না? সেটা অবশ্য সময়ই বলে দেবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #dilip ghosh, #tathagata roy

আরো দেখুন