দেশ বিভাগে ফিরে যান

অতীতেও বাংলাকে নিয়ে মিথ্যাচারের জন্য ফ্যাসাদে পড়েছেন নূপুর শর্মা

June 6, 2022 | < 1 min read

দেশজুড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ বিপন্ন। মন্দির মসজিদ বিতর্কে উত্তাল ভারত। আর তাতেই ইন্ধন জুগিয়েছিলেন বিজেপি মুখপাত্র নূপুর শর্মা (Nupur sharma)। একটি বেসরকারি সংবাদ সংস্থার আলোচনায় কুরুচিকর ভাষায় তিনি আক্রমণ করেন হজরত মহম্মদকে। যা নিয়ে তৈরি হয় নতুন বিতর্ক। আর বিতর্কের আঁচ দেশ ছেড়ে বিদেশের মাটিতে গিয়ে পড়ে। মধ্য প্রাচ্যের দেশগুলিতে ভারতীয় সামগ্রী বহিষ্কারের ডাক ওঠে। প্রভাব পড়ে কূটনৈতিক সম্পর্কেও। এরপরই নুপুরকে বিজেপি থেকে বহিষ্কৃত করা হয়।

২০১৭ সালে গুজরাতের দাঙ্গাচিত্রকে বসিরহাটের ছবি বলে টুইটারে দাবি করেছিলেন এই বিজেপি নেত্রীই। সেই আপত্তিকর ছবি টুইট করার জন্য নুপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় কলকাতার রিজেন্ট পার্ক থানায়। রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা এবং উত্তেজনা ও অশান্তিতে প্ররোচনার অভিযোগে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল।

সমাজ মাধ্যমে বিজেপির নেতাদের মিথ্যা প্রচারে হাত পাকিয়েছেন অমিত মালব্যদের মত নেতারা। ২০১৪এবং ২০২১-এর বিধানসভা নির্বাচন, ২০১৭-র পঞ্চায়েত নির্বাচন এবং ২০১৯-এর সাধারণ নির্বাচনের আগে তাঁরই নেতৃত্বে নুপুর শর্মার মত নানান ছোট-বড় নেতা বাংলার বিরুদ্ধে মিথ্যা রটিয়ে, বিদ্বেষ ছড়িয়ে দাঙ্গা বাধানোর চেষ্টা করেছেন।

তবে এবার শুধু কলকাতা নয়, ইসলাম ধর্মের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করে নুপুর এবার চটিয়েছেন জ্বালানীবিক্রিকারী মধ্যপ্রাচ্যের দেশগুলোকে। মোদীর মুখে লেগেছে চুনকালী। রেগে অগ্নিশর্মা হয়ে বিজেপির নেতৃত্ব শুধু তাঁকে বহিষ্কার করেই ক্ষান্ত হয়নি, ফাঁস করে দিয়েছে তার বাড়ির ঠিকানাও। এত বছর বিজেপির হয়ে মিথ্যা খবর ছড়িয়ে তারপরেও এরকম পরিণাম হবে, স্বপ্নেও ভাবেননি নুপুর।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Gujarat Riots, #Nupur Sharma

আরো দেখুন