খেলা বিভাগে ফিরে যান

‘খেলো ইন্ডিয়ায়’ সোনা জিতলেন বাংলার মেয়ে অরণ্যা

June 7, 2022 | < 1 min read

ছবি সৌঃ ফেসবুক/ অরণ্যা হুতাইত

ফের সারা দেশে উজ্জ্বল বাংলা। এবার ‘খেলো ইন্ডিয়া যুব গেমস’-এ যোগাসন বিভাগে সোনা জিতলেন পূর্ব মেদিনীপুরের মেয়ে অরণ্যা হুতাইত। অরণ্যার বাড়ি তমলুক ব্লকের উত্তর নারিকেলদা গ্রামে। গত ৪ঠা জুন থেকে হরিয়ানার পঞ্চকুলায় শুরু হয়েছে খেলো ইন্ডিয়ার বিভিন্ন বিভাগের প্রতিযোগিতা। বাংলা থেকে সাত জনের দল যোগাসন বিভাগে অংশ নিয়েছিল। অরণ্যা ৯-১৮ বছরের ট্র্যাডিশনাল যোগাসনে যোগ দেয়। এই বিভাগে মোট ১০ জন প্রতিযোগী ছিল।

উল্লেখ্য, ফাইনাল রাউন্ডে ২টি কম্পালসারি ও ৫টি অপশনাল আসন করে প্রথম হয়েছে পঞ্চম শ্রেণির ছাত্রী অরণ্যা। ছেলেদের এই ইভেন্টে দ্বিতীয় হয়েছে কালনার রাজদীপ দালাল। আর্টিস্টিক পেয়ার ইভেন্টে ১০টি আসন করে রুপো পেয়েছে নবদ্বীপের অভ্রজিৎ সাহা, গুপ্তিপাড়ার সায়ন দেবনাথ।

এ ছাড়া, আর্টিস্টিক বিভাগে দলগত ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে বাংলার ৫ জনের দল। যোগাসন প্রতিযোগিতায় ছেলে ও মেয়ে দু’টি বিভাগেই তৃতীয় হয়েছে বাংলা। রাজ্য দলের কোচ স্বপ্না পাল হরিয়ানা থেকে ফোনে বলেন, “প্রথমবার খেলো ইন্ডিয়ার মঞ্চে জায়গা পেয়ে ভাল ফল করেছে ছেলে-মেয়েরা। আশা করি ভবিষ্যতে ওরা আরও ভাল ফল করবে।” এত বড় জায়গায় প্রথম হয়ে খুবই ভাল লাগছে তাঁর, জানান উচ্ছ্বসিত অরণ্যা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Khelo India, #Aranya Hutait, #West Bengal

আরো দেখুন