দেশ বিভাগে ফিরে যান

দিল্লির নির্দেশে নাড্ডার সফরসঙ্গী অভিমানী দিলীপ, চিন্তার ভাঁজ সুকান্ত-শুভেন্দুদের কপালে

June 8, 2022 | < 1 min read

রাজ্য সফরে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। মঙ্গলবার ৭ জুন রাতে নিউটাউনের হোটেলে বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন জেপি নাড্ডা। সূত্রের খবর, জমি না ছেড়ে লড়াই করার বার্তা দিয়েছেন নাড্ডা। সেই সঙ্গেই আগামী নির্বাচনের পরিকল্পনাও শুরু করার নির্দেশ দিয়েছেন বিজেপির সভাপতি।

উল্লেখ্য, মঙ্গলবার রাতের বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির বর্তমান ও প্রাক্তন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এছাড়াও লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পল, কেন্দ্রে প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক এবং অমিত মালব্য ওই বৈঠকে উপস্থিত ছিলেন বলেই জানা গিয়েছে। সাম্প্রতিক সময়ে সুকান্ত এবং দিলীপের কাজিয়া কারও অজানা নয়। অভ্যন্তরীণ কোন্দলের মাঝেই এই দুজনের একই সঙ্গে বৈঠক থাকা খুবই তাৎপর্যপূর্ণ, এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

সূত্রের খবর, দিল্লি থেকেই নাড্ডার সঙ্গে দিলীপ ঘোষের থাকার বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, অমিত শাহ বঙ্গ সফরে ব্রাত্য ছিলেন দিলীপ ঘোষ। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর হেলিকপ্টার থেকে শুরু করে নিউটাউনের হোটেলে বৈঠক কোথাও দিলীপের জায়গা হয়নি। কিন্তু এবার সেই ঘটনার পুনরাবৃত্তি না হওয়ায় খুশি দিলীপ শিবির। সেন্সরের আদেশ আসার পর অভিমানী দিলীপ বৈঠক বয়কট করলে স্বয়ং নাড্ডাও অস্বস্তিতে পড়বেন। দলের অন্দরে ক্ষোভ আরও বৃদ্ধি পারে। ফলত বিতর্ক বাড়ার আর কোন সুযোগ দিতে নারাজ বিজেপি।

আজ অথবা আগামীকাল নাড্ডার সঙ্গে দিলীপের রুদ্ধদ্বার বৈঠকের সম্ভাবনার কথাও শোনা যাচ্ছে। সেই বৈঠকে দিলীপ কী বলবেন, সেটাই এখন বঙ্গ বিজেপির নেতাদের মাথা ব্যথার কারণ।

TwitterFacebookWhatsAppEmailShare

#JP Nadda, #BJP West Bengal, #Suvendu Adhikary, #Dr Sukanta Majumder

আরো দেখুন