বিনোদন বিভাগে ফিরে যান

এক যুগের অবসান! সেট ম্যাক্সে আর দেখা যাবে না ‘সূর্যবংশম’

June 8, 2022 | < 1 min read

সূর্যবংশম ছবির দৃশ্য। সৌজন্যেঃ SET Max

হিন্দি সিনেমা দেখতে যারা ভালোবাসেন, তাদের অন্যতম পছন্দের চ্যানেল হল সেট ম্যাক্স। আর গত প্রায় দু’দশক ধরে এই চ্যানেলের নামের সাথে জড়িয়ে গেছে একটি হিন্দি ছবির নাম – ‘সূর্যবংশম’। একটা সময় ছিল যখন চ্যানেল খুললেই দর্শকরা এই ছবিটিই দেখতে পেতেন। সপ্তাহান্তে তো কথাই নেই। রবিবার দুপুরে সেট ম্যাক্সে ‘মাস্ট’ এই ছবি।

‘সূর্যবংশম’ ছবির কথা উঠলেই দর্শকদের চোখের সামনে ভেসে ওঠে বিষ মেশানো ক্ষীর খেয়ে অমিতাভ বচ্চনের মুখ থেকে রক্ত ঝড়ার দৃশ্য। এই ছবির সাথে সেট ম্যাক্সের ‘নিবিড়’ যোগ নিয়ে মিমের বন্যায় ভেসেছে নেটমাধ্যম। কিন্তু এবার এই জুটি ভাঙতে চলেছে। সেট ম্যাক্সে আর দেখা যাবে না ‘সূর্যবংশম’।

এর নেপথ্য কারণ হল কপিরাইট। এখন এই ছবির কপিরাইট ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর কাছে আছে। সেট ম্যাক্স চ্যানেলের কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন এই ছবির স্বস্ত্বর মেয়াদ আর বাড়াবেন না তারা। ২০২৪-২০২৫ সাল পর্যন্ত সেট ম্যাক্সে দেখা যাবে এই ছবি। তারপর আর এই ছবি সেট ম্যাক্সে দেখতে পাবেন না দর্শক।

প্রসঙ্গত, ২০২০ সালে ‘সূর্যবংশম’-এর স্বস্ত্ব কিনে নেয় ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’। সেটি সংস্থার অফিসিয়্যাল ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়। এর পাশাপাশি, আম্যাজন প্রাইমে ‘সূর্যবংশম’ দেখতে পাবেন দর্শকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Set Max, #amitabh bachchan, #Sooryavansham

আরো দেখুন