আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

ভারতীয়রা কি স্টেডিয়ামে বসে ফুটবল বিশ্বকাপ দেখার সুযোগ থেকে বঞ্চিত হবেন?

June 9, 2022 | 2 min read

নূপুর বিতর্কর ছায়া কি এবার ফুটবলেও? নবীকে নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার করা অসম্মানজনক মন্তব্যের জেরে কি ভারতীয়রা স্টেডিয়ামে বসে ফুটবল বিশ্বকাপ দেখার সুযোগ থেকে বঞ্চিত হবেন?

চলতি বছরের শেষের দিকে কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপের আসর। বিশ্বকাপের সময় কাতারে থাকার জন্য আবেদন করেছিলেন এক ভারতীয় ফুটবলপ্রেমী। তাঁর কাছে বিশ্বকাপের টিকিটও রয়েছে। কিন্তু সেই ফুটবলপ্রেমীর আবেদন খারিজ করে দিয়েছে কাতার সরকার।

কমল বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি টুইটারে লিখেছেন, আমার এক বন্ধুর কাছে কাতার বিশ্বকাপের টিকিট আছে। সেই সময়ে কাতারে থাকার আবেদন করেছিল সে। কিন্তু কাতারের সরকারি ওয়েবসাইট থেকে তাঁকে জানানো হয়েছে, এই মুহূর্তে ভারতীয়দের কাতারে থাকার জন্য আবেদন করেছিল সে। কিন্তু কাতারের সরকারি ওয়েবসাইট থেকে তাকে জানানো হয়েছে, এই মুহূর্তে ভারতীয়দের কাতারে আসতে দেওয়া হবে কিনা সেই নিয়ে আলোচনা চলছে। তাই এখনই কাতারে আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।

এরপরই এদেশের ফুটবলপ্রেমীদের মনে আশঙ্কার কালো মেঘ জমেছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, এদেশের ফুটবলপ্রেমীরা কি কাতারের স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন?

এমনিতেই নবিকে নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার বেফাঁস মন্তব্য নিয়ে মহা বিপাকে কেন্দ্র। একের পর এক দেশ বিজেপি নেত্রীর বক্তব্য নিয়ে তীব্র ক্ষোভ ব্যক্ত করেছে। কুয়েত, কাতার, ইরান, ইন্দোনেশিয়া, সৌদি আরব, বাহরিন, আরব আমিরশাহী, মলদ্বীপ, জর্ডন, এমনকি আফগানিস্তান এবং পাকিস্তানের মত দেশের পক্ষ থেকেও নূপুর শর্মার বক্তব্যের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বিভিন্ন দেশে ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রসঙ্ঘও অসন্তোষ প্রকাশ করেছে। রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব অ্যান্টনি‍ও গুটেরেসের মুখপাত্র স্টেফানি দুজারিক জানিয়েছেন, ‘আমি বিষয়টি দেখছি। নিজের কানে ওসব মন্তব্য শুনিনি, তবে বলতে পারি, আমরা সব ধর্মের প্রতি শ্রদ্ধা এবং সহিষ্ণুতাকেই উৎসাহ দিই।’

TwitterFacebookWhatsAppEmailShare

#qatar football world cup, #Nupur Sharma

আরো দেখুন