রাজ্য বিভাগে ফিরে যান

হাওড়ায় হিংসার ঘটনায় গ্রেপ্তার শতাধিকের বেশি, জানাল রাজ্য পুলিশ

June 12, 2022 | 2 min read

নবীকে নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য জেরে উত্তপ্ত রাজ্য। গত দু-দিন ধরে হাওড়ার বিস্তীর্ণ অঞ্চলে উত্তেজনা ছড়িয়েছে, রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি। যার আঁচ ছড়িয়েছে মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনাসহ রাজ্যের একাধিক জায়গায়। সোশ্যাল মিডিয়া জুড়ে নানান গুজব ও ভুয়ো খবর ছড়িয়ে দিয়ে পরিস্থিতিতে আরও উত্তপ্ত করার চেষ্টা করছেন কেউ কেউ। এই আবহেই রাজ্যবাসীকে সতর্ক থাকার বার্তা দিয়ে সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছে রাজ্য পুলিশ। উত্তেজনাপ্রবণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে, ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যবাসীর কাছে সম্প্রীতি বজায় রাখার ডাক দিল রাজ্য পুলিশ।

এর মধ্যেই রাজ্য পুলিশ তরফে জানানো হয়েছে প্রায় ১০০ জনের বেশি মানুষকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে রাস্তা অবরোধ, দাঙ্গা করা, অগ্নিসংযোগ করে সরকারী সম্পত্তি নষ্ট করা এবং সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো ইত্যাদি অভিযোগ রয়েছে। এই সব অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্দিষ্ট আইনের ধারায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। রাজ্য পুলিশ তরফে জানানো হয়েছে এসব অপরাধে লিপ্ত অপরাধীরা কোন অবস্থাতেই রেহাই পাবে না।

রাজ্য পুলিশ সম্পূর্ন নির্ভীক ও পক্ষপাতহীনভাবে আইন ও সংবিধানের মর্যাদা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। সাম্প্রদায়িক দাঙ্গা ছড়াতে পারে এমন মিথ্যে রটনা, ভুয়ো খবর, ভুয়ো ভিডিও, ভুয়ো ফটো ইত্যাদি ছড়িয়ে বিদ্বেষ ছড়ানো থেকে বিরত থাকার জন্যে পুলিশের পক্ষ থেকে সকলকে অনুরোধ করা হয়েছে। এগুলো মেনে চলার পরামর্শও দেওয়া হয়েছে। এই ধরনের যেকোন কাজ করলে আইনানুগভাবে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে।

রাজ্য পুলিশের পক্ষ থেকে বাংলা শান্তি ও ধর্মীয় সম্প্রীতির পরিবেশ অক্ষত রাখতে এবং ধর্মীয় ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে সকলকে সহযোগিতা করার জন্য আহ্বান জানানো হয়েছে। বাংলার কৃষ্টি ও সংস্কৃতির ধারক ও বাহক অর্থাৎ রাজ্যের ভ্রাতৃত্ববোধকে রক্ষা করার অনুরোধও জানাচ্ছে রাজ্য পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Peace and Harmony, #West Bengal, #howrah, #West Bengal Police, #Arrested, #Law & Order

আরো দেখুন