কলকাতা বিভাগে ফিরে যান

পার্ক সার্কাস কাণ্ডে নয়া মোড়, রিমাকে চিনতেন কনস্টেবল লেপচা?

June 13, 2022 | 2 min read

পার্ক সার্কাস কাণ্ডে নয়া মোড়, তদন্তের নেমে পুলিশের হাতে এল নতুন তথ্য। গত ১০ জুন বাংলাদেশ হাইকমিশনের কাছে এক পুলিশ কর্মীর এলোপাথাড়ি গুলি চালানোয় মৃত্যু হয় রিমা সিংহের। মহম্মদ বসির আলম নোমানি নামে এক ব্যক্তি আহত হন। এবার সেই ঘটনার তদন্তে নেমে পুলিশের হাতে এল চাঞ্চল্যকর তথ্য।

ওইদিন বাইক আরোহী মহম্মদ বসির আলম নোমানির কাঁধে গুলি লাগে। বর্তমানে বসির হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ১২ জুন তাকে জেরা করতেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীদের জেরার উত্তরে তিনি জানিয়েছেন, ওই সময় লোয়ার রেঞ্জ দিয়ে তিনি রাজারহাট যাচ্ছিলেন। সেই সময়ই গুলির মধ্যে পড়েন বসির আলম। তার কাঁধে এসে গুলি লাগে। স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদের পরে পুলিশ জেনেছে, বাইকটিকে লক্ষ্য করে পরপর ২ রাউন্ড গুলি চালায় মৃত পুলিশকর্মী চৌদুপ লেপচা। 

সিসিটিভি ফুটেজের মাধ্যমেই পুলিশের হাতে এসেছে চাঞ্চল্যকর তথ্য। প্রাথমিক তদন্তে জানা গিয়েছিল নিহত রিমা সিংহ একটি Rapido বাইকে করে যাচ্ছিলেন। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা যায়, Rapido নয়, বসির আলমের বাইকের পিছনে বসে যাচ্ছিলেন রিমা সিংহ। কোথা থেকে বসিরের বাইকে উঠেছিলেন রিমা, এখন তা জানার চেষ্টা করছে পুলিশ। বসির ও রিমা দুজনের ফোনের কললিস্টে অনুসন্ধান চালাচ্ছে পুলিশ।

তদন্তে উঠে এসেছে রিমার বিয়ের পাকা দেখার কথা চলছিল। কিন্তু রিমার সঙ্গে কি আগে থেকেই ওই পুলিশ কর্মীর কোনরকম যোগাযোগ ছিল? তাও খুঁজছেন তদন্তকারীরা। তদন্তকারীদের মনে সন্দেহের উদয় হয়েছিল কারণ ওই সময়ে এলাকায় আরও অনেককেই দাঁড়িয়েছিলেন।

রাস্তা দিয়ে সেই সময় বেশ কিছু গাড়িও যাতায়াত করছিল, কিন্তু কেবল রিমা ও বসিরই কেন গুলিবিদ্ধ হলেন। এই প্রশ্নই ভাবিয়ে তুলেছে তদন্তকারীরা। প্রেমঘটিত কারণে আজকাল প্রচুর খুনের ঘটনা ঘটছে। এই ঘটনার ক্ষেত্রেও কি কোন সম্পর্কের টানাপোড়েন রয়েছে? এখন সে সব উত্তরই খুঁজছেন তদন্তকারীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Park Circus Firing, #chodup lepcha, #Rima Singha

আরো দেখুন