রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে কর্মসংস্থানের জোয়ার, বাংলায় একাধিক দপ্তরে নিয়োগে তালিকা প্রকাশ PSC-র

June 16, 2022 | < 1 min read

রাজ্যে আসতে চলেছে কর্মসংস্থানের জোয়ার। রাজ্যের একাধিক দপ্তরে বিপুল সংখ্যক নিয়োগ করতে চলেছে পাবলিক সার্ভিস কমিশন। ইতিমধ্যেই রাজ্যের প্রায় ৩০টি দপ্তরের বিভিন্ন ক্লারিক‌্যাল পদে নিয়োগপ্রক্রিয়া শুরু হয়েছে। বুধবার ১৫ জুন প্রথম দফায়, রাজ্যের সেক্রেটারিয়েট ও ডিরেক্টরেট মিলিয়ে প্রায় দুহাজারেরও বেশি নিয়োগের তালিকা প্রকাশ করেছে PSC।

এই দুহাজার জনের মধ্যে বিধানসভায় ৩৬ জন, কর্মিবর্গ ও প্রশাসনিক দপ্তরে ৬০৭ জন, পূর্তদপ্তরে ৬৫৫ জন, স্বাস্থ্যে ১৫৬ জন, শ্রমে ৮০ জন, উচ্চশিক্ষায় ১০৬ জন নিযুক্ত হবেন। পঞ্চায়েতদপ্তর, জনস্বাস্থ্য কারিগরি, সুন্দরবন উন্নয়ন, নারী ও শিশু কল্যাণ, অনগ্রসর শ্রেণি, সমবায়, বিদ্যুৎ, পরিবহণ, যুব ও ক্রীড়া, জনশিক্ষা প্রসার, কারিগরি শিক্ষাদপ্তরেও নিয়োগ হবে বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালে নিয়োগের বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল। ২০২০ সালে মোট ৭ হাজারের বেশি শূন্যপদ পরীক্ষা নেওয়া হয়েছিল।
প্রিলিমিনারি, মেইনসের ও কম্পিউটার টেস্ট মিলিয়ে মোট তিন দফায় পরীক্ষা নেওয়া হয়েছিল। তারপর ১৫ জুন বুধবার পরীক্ষায় উত্তীর্ণদের নাম প্রকাশিত করা হয়। ​​প্রকাশিত তালিকায় যাদের নাম রয়েছে, তারা সেক্রেটারিয়েট এবং ডাইরেক্টরেটে নিযুক্ত হতে চলেছেন। আগামী ২০ দিনের মধ্যেই রিজিওনাল বিভাগগুলো মিলিয়ে প্রায় সাড়ে চার হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের জন‌্য তালিকা প্রকাশ করতে চলেছে কমিশন, অর্থাৎ বাংলার প্রায় সাড়ে ৭ হাজার যুবক-যুবতী শীঘ্রই চাকরি পেতে চলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #employment, #PSC, #public service commission

আরো দেখুন