রাজ্য বিভাগে ফিরে যান

ফের বিশ্বের দরবারে বাংলা, লাস ভেগাসে তুলে ধরা হবে রাজ্যের সাফল্য

June 17, 2022 | < 1 min read

আবারও বিশ্বের দরবারে বাংলা। এবার মার্কিন মুলুকে প্রদর্শিত হবে রাজ্য সরকারের সাফল্য। ইতিমধ্যেই কন্যাশ্রী প্রকল্পের জন্য আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে রাজ্য সরকার। রাজ্যের একাধিক প্রকল্প বিশ্বজুড়ে প্রশংসিত। বাংলার দুর্গাপুজোও ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। বিদেশ থেকে একাধিকবার আমন্ত্রণ পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কৌশলে মুখ্যমন্ত্রীর বিদেশ সফর রুখে দিয়েছে মোদী সরকার। এবার আমেরিকা প্রবাসী বাঙালিদের সামনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের সাফল্য তুলে ধরা হবে।

আগামী ১–৩ জুলাই আমেরিকার লাস ভেগাসে অনুষ্ঠিত হবে উত্তর আমেরিকা বাঙালি সম্মেলন। সেখানেই নানা প্রদর্শনীর মাধ্যমে শিল্প, সামাজিক, অর্থনৈতিক ইত্যাদি ক্ষেত্রে বাংলার উন্নয়নকে তুলে ধরা হবে। রাজ্য সরকারের বিভিন্ন সামাজিক জনহিতকর প্রকল্পের বাংলা সাফল্যকে তুলে ধরা হবে। বাংলার সাধারণ মানুষ রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সাহায্য পেয়ে ঠিক কতটা উপকৃত হয়েছেন, কীভাবে তাদের কাজে এসেছে এই সব প্রকল্প সেই তথ্যও তুলে ধরা হবে বলেই জানা যাচ্ছে।

সূত্র মারফত জানা গিয়েছে, ওই অনুষ্ঠানে প্রদর্শনীর মাধ্যমে বাংলার দুর্গাপুজো এবং রেড রোডে আয়োজিত দুর্গা পুজোর কার্নিভালের ভিডিও ক্লিপ দেখানো হবে। রাজ্যের সামাজিক প্রকল্পের মাধ্যমে কীভাবে বাংলাবাসী উপকৃত হয়েছে তাও দেখানো হবে। বেশি কিছু চলচ্চিত্রও দেখানো হবে এই সম্মেলনে।

রাজ্য তথ্য ও সংস্কৃতি দপ্তর সূত্রের খবর, উত্তর আমেরিকা এই সম্মেলনে কয়েক হাজার মানুষ মিলিত হবেন। অনাবাসী বাঙালিরা ছাড়াও বহু বিদেশি অতিথি উপস্থিত থাকবেন বলেই জানা যাচ্ছে। এই সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #North American Bengali Conference

আরো দেখুন