দেশ বিভাগে ফিরে যান

“মানুষের জীবন নিয়ে খেলছে বিজেপি”, অগ্নিপথকাণ্ডে মোদী সরকারকে আক্রমণ তৃণমূলের

June 17, 2022 | 2 min read

মোদী সরকারের অগ্নিপথকাণ্ডের জেরে দেশজুড়ে ছড়িয়েছে বিক্ষোভ। জ্বলছে দেশের নানান প্রান্ত। গেরুয়া শিবিরের এমন তুঘলকি সিদ্ধান্তের বিরুদ্ধে সরব তৃণমূল কংগ্রেস। গতকাল বৃহস্পতিবার ১৬ জুন সাংবাদিক বৈঠক করে মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাল তৃণমূল কংগ্রেস। জোড়াফুল শিবিরের মতে, মানুষের জীবনকে উপহাসে পরিণত করেছে বিজেপি।

প্রসঙ্গত, সেনাবাহিনীতে স্বল্পমেয়াদী নিয়োগের ঘোষণা করেছে বিজেপি সরকার। এই স্বল্পমেয়াদী নিয়োগ প্রকল্পের নাম রাখা হয়েছে অগ্নিপথ। এরপরেই দেশজুড়ে শুরু হয়েছে বিক্ষোভ। এদিন দ্বিতীয় দিনে পড়ল সেনাবাহিনীতে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ।

মোদী সরকারের অগ্নিপথ প্রকল্পের সমালোচনা করে একটি টুইটও করে তৃণমূল। টুইটে লেখা হয়, “প্রকল্পের পর প্রকল্প, মানুষের জীবনকে উপহাসে পরিণত করেছে কেন্দ্র সরকার। মানুষের দুর্ভোগ, তাদের কান্নার কোন মানে নেই? অগ্নিপথ নিয়োগ প্রকল্পকে কেন্দ্র করে দেশেজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে কিন্তু বিজেপি বিন্দুমাত্র চিন্তিত নয়।”

বিজেপি সরকারকে কটাক্ষ করে তৃণমূল কংগ্রেসের বক্তব্য, বিজেপি সরকার সাধারণ মানুষের জীবন নিয়ে খেলছে।

সঠিক প্রশিক্ষণ না দিয়েই কীভাবে দেশের নিরাপত্তার মতো গুরুত্বপূর্ণ কাজে কাউকে নিয়োগ করা হবে? কার্যত এই প্রশ্নই তুলে দিল জোড়াফুল শিবির। নিয়োগের নামে, আরএসএসের ক্যাডারদের ভারতীয় সেনাবাহিনীতে নিয়োগ করা হবে বলেও শঙ্কা প্রকাশ করেছে তৃণমূল।

সেনাবাহিনীতে যোগ দেওয়ার স্বপ্নে হাজার হাজার মানুষ প্রশিক্ষণ নেয়, তাদের লক্ষ্য জাতির সেবা করা। একবার সেনাবাহিনীতে নির্বাচিত হলে, তাদের এক কঠোর প্রশিক্ষণ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। এই সবকে উপেক্ষা করে বিজেপি দেশের নিরাপত্তা নিয়ে কার্যত ছিনিমিনি খেলছে৷ সারা দেশে অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে তা সত্ত্বেও বিজেপি নিরুত্তর, প্রতিক্রিয়াহীন। ইতিমধ্যেই মোদী সরকার জ্বালানি ও রান্নার গ্যাসের দাম বাড়িয়ে সাধারণ মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে৷ তৃণমূল কংগ্রেসের তরফে বলা হয়, মোদী আমলে দেশজুড়ে বেকারত্ব বাড়ছে। অর্থনীতির দশা বেহাল, দেশের অর্থনৈতিক পরিকাঠামো ভেঙে গিয়েছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের জীবন নিয়ে খেলার জন্য আরেকটি নতুন প্রকল্প নিয়ে হাজির হয়েছে মোদী সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Modi Government, #Agnipath Scheme

আরো দেখুন