দেশ বিভাগে ফিরে যান

কেন্দ্র বিরোধী আন্দোলনে ইন্টারনেট, মোবাইল, টেলিফোন বন্ধ বিজেপি জোটের বিহারে

June 18, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ ANI

শুক্রবার সন্ধ্যায় বিজেপি জোট শাসিত বিহার প্রশাসন দুদিনের জন্য সে রাজ্যের ১২টি জেলায় ইন্টারনেট, মোবাইল এবং টেলিফোন পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়েছে। অগ্নিপথ আন্দোলনে বিপর্যস্ত বিহার, সেই জন্যই এই সিদ্ধান্ত।

অগ্নিপথ প্রকল্প ঘোষণা করার পর বিহারের যুব সম্প্রদায় সবার প্রথমে এর বিরুদ্ধে আন্দোলনে নামে। গত তিন-চারদিন ধরে ব্যাপক হিংসাত্মক ঘটনা ঘটছে বিহারের প্রায় সব জেলাতেই। জ্বালিয়ে দেওয়া হয়েছে বহু ট্রেন। থানা আক্রমণও করা হয়েছে। বিজেপির পার্টি অফিসও পুড়িয়ে দেওয়া হয়েছে । বহু জায়গায় আন্দোলনকারীদের সামাল দিতে গুলিও চালিয়েছে পুলিশ।

এই পরিস্থিতিতে যাতে আরও অশান্তি এড়ানো যায়, তাই বিহার প্রশাসন ইন্টারনেট, মোবাইল ও টেলিফোন পরিষেবা পুরো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এদিন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার দফায় দফায় প্রশাসনের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকও করেন। ওই বৈঠকেই দুদিন ওই পরিষেবাগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যাচ্ছে, আরও কড়া হাতে বিক্ষোভ ঠেকাতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। শনিবার রাষ্ট্রীয় জনতা দলের সমর্থনে অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে বিহার বনধের ডাক দিয়েছে বেশ কয়েকটি ছাত্র যুব সংগঠন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Internet Shutdown, #Agnipath, #Agnipath Scheme, #Agnipath protest, #Bihar

আরো দেখুন