রাজ্য বিভাগে ফিরে যান

সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার উদয়নারায়ণপুর বিধানসভার বিজেপি প্রার্থী​

June 18, 2022 | < 1 min read

আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার একুশের বিধানসভা নির্বাচনে উদয়নারায়ণপুর কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়া প্রার্থী। সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা। লোক ঠকিয়ে সরকারি চাকরির টোপ দেখিয়ে লক্ষ লক্ষ টাকা পকটস্থ করার অভিযোগে গ্রেপ্তার বিজেপির নেতা সুমিত রঞ্জন কাঁড়ার।

এই সুমিত রঞ্জন কাঁড়ার ২০২১-এর বিধানসভা নির্বাচনে উদয়নারায়ণপুর থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন। বিজেপি নেতার বিরুদ্ধে প্রাথমিক স্কুলসহ বিভিন্ন দপ্তরের সরকারি চাকরি দেওয়ার নাম করে বহু চাকরিপ্রার্থীর থেকে লক্ষ লক্ষ টাকা তোলার অভিযোগ রয়েছে। সম্প্রতি আমতা-উদয়নারায়ণপুর রাস্তা আটকে ওই বিজেপি নেতার বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন প্রতারিতরা।

প্রতারিত চাকরিপ্রার্থীদের অভিযোগ, চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা নিলেও, চাকরি না দিতে পাড়ায় যৎসামান্য টাকা ফেরত দিয়েছিলেন বিজেপি নেতা। টাকা ফেরতের জন্য চেক দিলেও পরে তা বাউন্স করে। রাজ্যের বিভিন্ন জেলার অজস্র চাকরিপ্রার্থীর টাকা আত্মসাৎ করেছে সুমিত। চাকরিপ্রার্থীদের দাবি, ২০১৩-১৪ সালে প্রাইমারি, এসএসসিসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রায় শতাধিক চাকরিপ্রার্থীর থেকে গড়ে ২ লক্ষ করে টাকা নিয়েছিলেন বিজেপি নেতা। কারও কারও ক্ষেত্রে টাকার অঙ্কের পরিমাণ আরও বেশি। কিন্তু মেলেনি চাকরি। টাকাও ফেরত দেয়নি ওই বিজেপি নেতা।

এরপর প্রতারিত চাকরিপ্রার্থীরা উদয়নারায়ণপুর থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই পুলিশ হাওড়ার বাড়ি থেকে বিজেপি নেতাকে গ্রেপ্তার করে। আজ ১৮জুন অভিযুক্তকে উলুবেড়িয়া মহকুমা আদালতে পেশ করা আরও বলে জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Arrested, #Sumit Ranjan Karar, #West Bengal

আরো দেখুন