দেশ বিভাগে ফিরে যান

মোদীর ‘ছোটবেলার বন্ধু’ আব্বাসকে হন্যে হয়ে খুঁজছে গোটা দেশ

June 19, 2022 | 2 min read

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ছোটবেলার বন্ধু’ আব্বাসকে এখন হন্যে হয়ে খুঁজছে গোটা দেশ। সকলের প্রশ্ন আব্বাস এখন কোথায়?

শনিবার নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী ১০০ বছরে পা দিয়েছেন। গান্ধীনগরে গিয়ে মায়ের সঙ্গে দেখাও করেছেন প্রধানমন্ত্রী। যতক্ষন না ক্যামেরাম্যানরা পৌঁছেছেন ততক্ষন নিজের বাড়িতে ঢুকেও গাড়ি থেকে নামেননি তিনি। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। মায়ের সঙ্গে ছেলের সাক্ষাতের সব দৃশ্যই বিভিন্ন দিক থেকে ক্যামেরাবন্দি করা হয়েছে।

প্রধানমন্ত্রী তাঁর ব্লগে নিজের মা’কে নিয়ে অনেক কথা লিখেছেন। সেখানে একটি অনু্চ্ছেদে তিনি লিখেছেন, তাঁদের ছোট বাড়িতে সকলের ঠাঁই ছিল। মোদীর পিতার এক বন্ধুর অকালমৃত্যু হওয়ায় তাঁর ছেলে আব্বাসকে এনে রেখেছিলেন তাঁর বাবা। মোদীদের বাড়িতে থেকে তিনি পড়াশোনা করেছেন। মোদীর মা আর সকলের মতোই আব্বাসকে দেখতেন। ঈদের সময় আব্বাসের পছন্দের খাবার তৈরি হত।

এরপরই সোশ্যাল মিডিয়ায় উঠেছে ঝড়। প্রশ্ন উঠেছে সেই আব্বাস এখন কোথায়? প্রধানমন্ত্রীর বাড়িতে থেকে যিনি মানুষ হলেন তাঁর প্রকাশ্যে পরিচয় দেওয়াই স্বাভাবিক।

কেউ টুইটারে লিখেছেন, মোদীর মায়ের সঙ্গে আব্বাস এখন দেখা করতে যান না কেন? আব্বাস এখনও ঈদের সময়ে মোদীদের বাড়িতে যান? আবার কেউ লিখেছেন, আট বছর মোদী প্রধানমন্ত্রী? আব্বাস একবারও দেখা দিলেন না! এ কি মোদীর বহুকথিত বিশ্ববিদ্যালয় ডিগ্রির মতো? কেউ লিখেছেন, কাতার, বাহরিন, ইরান, ইরাক যদি ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে না পাঠাত তাহলে আব্বাসের কথা মনেই পড়ত না মোদীর।

সাংবাদিক অজিত অঞ্জুম টুইটারে লিখেছেন, আপনি কোথায় আব্বাস ভাই? যেখানে থাকুন, শ্রদ্ধা নেবেন। একবার দেখা হলে ভাল হত। জানতে পারতাম আপনাদের বন্ধুত্বের ফলফল কী হল।

আবার অনেকে লিখেছেন, ২০০২-র গুতরাট গণহত্যার পরে আব্বাস ভাই ‘জিন্দা’ আছেন তো?

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Social Media, #PM Modi, #troll, #Abbas

আরো দেখুন