কলকাতা বিভাগে ফিরে যান

একুশের সমাবেশে রেকর্ড জমায়েতের লক্ষ্য! প্রস্তুতি শুরু তৃণমূলের

June 20, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: IGB News

দীর্ঘ দুই বছর অপেক্ষার পর আবার ধর্মতলায় আয়োজিত হতে চলেছে ঐতিহাসিক একুশে জুলাই সমাবেশ। করোনা কাঁটার কারণে ২০২০ আর ২০২১ সালে করা যায়নি এই জমায়েত। কিন্তু এই বছর কোভিডের প্রকোপ কমে গেছে। তাই ফের ভার্চুয়াল থেকে রাজপথে ফিরছে তৃণমূলের বার্ষিক সমাবেশ।

হাতে মাত্র এক মাস সময়। দুই বছর পর প্রকাশ্যে হচ্ছে এই জনসভা। একুশের বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর এটাই প্রথম রাজ্যস্তরের সম্মেলন। তাই কোনও ফাঁক রাখতে চাইছে না তৃণমূল শিবির। রাজ্যজুড়ে শুরু হয়ে গেছে প্রস্তুতি। রবিবার থেকে রাজ্যজুড়ে দেওয়াল লিখন শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। 

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) শুক্রবারই দলীয় বৈঠক থেকে নির্দেশ দেন একুশের সমাবেশের প্রস্তুতি হিসেবে দেওয়াল লেখা শুরু করে দিতে হবে। সেই প্রক্রিয়াই শুরু করল তৃণমূল কংগ্রেস। মূলত যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে একুশে জুলাইয়ের সমাবেশ হয়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। জেলায় জেলায় যুব তৃণমূলের (TMC) উদ্যোগে প্রচার শুরু হয়ে গিয়েছে।

২০২৪ এর লোকসভা নির্বাচনের বেশি দেরি নেই। তার আগে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। একুশের মঞ্চ থেকে আগামী দিনের পথচলার কী দিশা দেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেটাই শুনতে মুখিয়ে রয়েছে সাধারণ মানুষ থেকে দলীয় কর্মী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tmc, #21 july martyrs day, #Dharmatala, #Shahid Dibas, #21 July

আরো দেখুন