দেশ বিভাগে ফিরে যান

বন্যা কবলিত অসম, মুখ্যমন্ত্রী হিমন্ত ব্যস্ত মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের আপ্যায়নে

June 22, 2022 | < 1 min read

দিন দিন অসমের বন্যা পরিস্থিতি আরও ভয়াল রূপ ধারণ করছে। যত সময় অতিবাহিত হচ্ছে, পরিস্থিতির আরও অবনতি হচ্ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১ জনের মৃত্যু হয়েছে। একাধিক নদীর জলস্তর বাড়ছে। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী ব্যস্ত মহারাষ্ট্রের সরকার ফেলার খেলায়।

অসমের ৩২টি জেলার ৪৭ লাখ ৭২ হাজার ১৪০ জন মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। ইতিমধ্যেই রাজ্যের মোট ৮২ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, দারং এলাকায় নতুন করে তিন জনের মৃত্যু হয়েছে। নগাঁওতে দু’জনের মৃত্যু হয়েছে। সেখানে উদ্ধারকাজে গিয়ে জলের তোড়ে ভেসে গিয়েছেন দুই পুলিশ কর্মী। কাছার, ডিব্রুগড়, হোজাই, কামরুপ, লখিমপুর, হাইলাকান্দিতে এক জন করে প্রাণহানি ঘটেছে।

একদিকে যখন রাজ্যের বিস্তীর্ণ অঞ্চল জলের তলায়, রাজধানী গৌহাটিতে তখন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তাবড় তাবড় মন্ত্রীরা ব্যস্ত মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের আপ্যায়নে। শিবসেনা নেতা একনাথ শিন্দে গতকাল সারাদিন গুজরাতের সুরাতের একটি হোটেলে গা ঢাকা দিয়ে ছিলেন। এবার তিনি পৌঁছলেন অসমে। তার সঙ্গেই রয়েছেন প্রায় ৪০জন বিধায়ক। তাদেরই রাজকীয় খাতির করতে ব্যস্ত অসম সরকার।

স্বভাবতই প্রশ্ন উঠছে, অসম সরকারের কাছে কোনটা বেশি জরুরি? সাধারণ মানুষের ত্রাণ নাকি অন্য রাজ্যে অ-বিজেপি সরকার ফেলতে দিল্লির মদত করা?

TwitterFacebookWhatsAppEmailShare

#Himanta Biswa Sarma, #MAHARASHTRA MLAs, #assam floods, #Flood

আরো দেখুন