দেশ বিভাগে ফিরে যান

মহারাষ্ট্রে নতুন মোড়, সরকার ভেঙে ফেলার ইঙ্গিত শিব সেনার

June 22, 2022 | < 1 min read

টালমাটাল অবস্থা মহারাষ্ট্রে। না কোভিড পরিস্থিতি নয়, রাজনৈতিক টানাপোড়েনে বিধ্বস্ত মারাঠা রাজ্য। মহারাষ্ট্রের শিবসেনা-কংগ্রেস-এনসিপি সরকারের পতন কি আসন্ন? এমনটাই ইঙ্গিত মিলছে শিব সেনা নেতাদের তরফে। আজ সকালে খবর পাওয়া যায় যে গুজরাত ছেড়ে অসমে পৌঁছে গেছেন শিবসেনার বিদ্রোহী বিধায়করা। তারপরই বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত দিলেন সঞ্জয় রাউত। একটি টুইট করে জল্পনা বাড়িয়ে দেন এই শিবসেনা নেতা।

সঞ্জয় লেখেন, “মহারাষ্ট্রের সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট বিধানসভা ভেঙে দেওয়ার দিকেই নিয়ে যাচ্ছে।” এই টুইট নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “রাজনৈতিক ক্ষমতা ক্ষণস্থায়ী। সবচেয়ে বেশি কী হতে পারে! ক্ষমতা চলে যাবে!” তবে কি উদ্ধব ঠাকরে সরকারের বিপদের ঘণ্টা বেজে গেল?

প্রসঙ্গত, শিবসেনার নেতা একনাথ শিন্দে গতকাল সারাদিন গুজরাতের সুরাতের একটি হোটেলে গা ঢাকা দিয়ে ছিলেন। এবার তিনি পৌঁছলেন অসমে। তার সঙ্গেই রয়েছেন প্রায় ৪০জন বিধায়ক। এদিন সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় একনাথ বলেন, ‘আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ত্যাগ করিনি। আমরা বালাসাহেবে হিন্দুত্বের নীতিকে এগিয়ে নিয়ে যাব।’ পাশাপাশি সাংবাদিকদের কাছে একনাথ দাবি করেন যে তাঁর সঙ্গে ৪০ জন বিধায়কের সমর্থন রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maharashtra, #Sanjay Raut, #Shiv Sena, #Maharashtra Political Crisis, #MVA Govt

আরো দেখুন