রাজ্য বিভাগে ফিরে যান

“উদ্ধবের জন্য বিচার চাই” মহারাষ্ট্র কাণ্ডে বিজেপির বিরুদ্ধে সরব মমতা

June 23, 2022 | < 1 min read

মহারাষ্ট্রে গণতন্ত্র বিপন্ন। একটি গণতান্ত্রিক সরকারকে ঘোড়াবেচার মাধ্যমে ফেলে দিতে চাইছে বিজেপি। গণতন্ত্রকে বুলডোজ করা হচ্ছে। আজ এই চাঁচাছোলা ভাষাতেই কেন্দ্রীয় সরকার তথা বিজেপিকে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশে দাঁড়ালেন উদ্ধব ঠাকরের।

বিজেপিকে তোপ দেগে মমতা বলেন, “অনৈতিক ভাবে সরকার ফেলে দেওয়ার চেষ্টা করছে বিজেপি (BJP)। অসমে এত বড় বন্যা হয়েছে, সেই সময় অসমে এই ধরনের কেনাবেচা চলছে। আজ গণতন্ত্র কোথায়? গণতন্ত্রকে বুলডোজ করছে বিজেপি। উদ্ধবের জন্য বিচার চাই।”

জমে উঠেছে মহারাষ্ট্রের মহা-নাটক। মুহূর্তে মুহূর্তে পাল্টে যাচ্ছে রাজ্যের রাজনৈতিক মানচিত্র। এখন আর এই ‘খেলা’ বিধানসভার সংখ্যাগরিষ্ঠতায় সীমাবদ্ধ নেই। দর কষাকষি চলছে শিবসেনা দলের রাশ নিজেদের হাতে রাখা নিয়ে। টানটান উত্তেজনাপ্রবণ এই স্নায়ুর লড়াইয়ে এ বলে আমায় দেখ, তো ও বলে আমায় দেখ।

গতকালই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেছিলেন, সেনা বিধায়করা চাইলে কুর্সি ছাড়তে প্রস্তুত তিনি। শরদ পাওয়ার প্রস্তাব দিয়েছিলেন একনাথ শিন্দেকেই মুখ্যমন্ত্রী করা হোক। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে বিদ্রোহী শিবিরের দাবি ছিল, কংগ্রেস ও এনসিপির সঙ্গ ছাড়তে হবে শিবসেনাকে।

আর এই পরিস্থিতিতে উদ্ধবের পাশে দাঁড়িয়ে বিজেপিকে আক্রমণ করলেন মমতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #maharastra, #Uddhav Thackeray, #Maharashtra Political Crisis, #Mamata Banerjee

আরো দেখুন