দেশ বিভাগে ফিরে যান

বন্যাকবলিত অসম: জলের তলায় শ্মশান, মৃতদেহ প্যাকেটে মুড়ে ভাসিয়ে দিচ্ছে পরিজনরা

June 24, 2022 | < 1 min read

বন্যাকবলিত অসম, ছবি সৌঃ টুইটার

জলের তলায় শ্মশান। শেষকৃত্যের জায়গা নেই। বাধ্য হয়ে মৃতদেহ প্যাকেটে মুড়ে ভাসিয়ে দিচ্ছে পরিজনরা। বন্যা বিধ্বস্ত অসমে এমনই মর্মান্তিক ছবি সামনে এসেছে।

যে দিকে চোখ যায়, শধুই জল আর জল। অসমের বিস্তীর্ণ এলাকাই এখন জলের তলায়। বৃহস্পতিবার থেকেই মৃতদেহ জলে ভাসতে দেখা যাচ্ছে। এই দৃশ্য ধরা পড়েছে শিলচরে। গত কয়েকদিন ধরেই শিলচরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। শ্মশানওছ জলের তলায়। ফলে শবদেহ দাহ করা যাচ্ছে না। মৃতদেহ প্যাকেটে মুড়ে জলে ভাসিয়ে দেওয়া হচ্ছে।

বন্যাকবলিত অসম, ছবি সৌঃ টুইটার

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, শিলচরের অনেক বাসিন্দাই নিজেদের আপনজনের মৃতদেহ উদ্ধারকারী দলের হাতে তুলে দিচ্ছেন। মৃতদেহের চাপ কমাতে কল্যাণী হাসপাতালে শ্মশান জনসাধারণের জন্য খুলে দিয়েছেন চিকিৎসক লক্ষণ দাস। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, গুয়াহাটি থেকে শিলচর শহরে পানীয় জলের বোতল পৌঁছে দেবে ভারতীয় বায়ুসেনা। মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‘রোজ এক লক্ষ বোতল পানীয় জল বায়ুসেনার বিশেষ বিমানে করে শিলচরে পাঠানো হবে।’’ শিলচর শহরে কয়েকশো মানুষ জলবন্দি হয়ে রয়েছেন। কোথাও কোথাও পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। গত কয়েকদিন ধরে বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন।

সংবাদ সংস্থা সূত্রে খবর, নতুন করে আরও সাত জনের মৃত্যুর খবর পা‍ওয়অ গিয়েছে। সব মিলিয়ে বন্যায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭।

TwitterFacebookWhatsAppEmailShare

#assam floods, #Assam Floods 2022, #silchar floods

আরো দেখুন