আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

FIFA WorldCup-এর পর উইম্বলডনেও দর্শকদের যৌনমিলন, মাদক পার্টি রুখতে কড়া হুঁশিয়ারি

June 26, 2022 | 2 min read

আসন্ন FIFA WorldCup ২০২২ চলাকালীন দর্শকদের আচরণ নিয়ে কড়া হুঁশয়ারি দিয়েছে কাতার প্রশাসন। যৌনমিলন করতে গিয়ে ধরা পড়লে সাত বছরের করবাসের সাজা ইতিমধ্যেই ঘোষণা করেছে কাতার প্রশাসন। একই পথে হেঁটে উইম্বলডন চলাকালীন দর্শকদের যৌনমিলন, মাদক পার্টি উপর কড়া হুঁশিয়ারি দিলেন স্থানীয় বাসিন্দারা। যৌনমিলন বা মাদক পার্টি করতে গিয়ে ধরা পড়লে জুটবে কড়া শাস্তি।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, অল ইংল্যান্ড ক্লাব ও উইম্বলডন পার্ক গলফ ক্লাব কাছাকাছি অবস্থিত হওয়ার কারণে প্রতিযোগিতা চলাকালীন খেলা শেষে রাতের দিকে দর্শকদের একাংশ গলফ ক্লাবে এসে ভিড় জমায়। তারপর গলফ ক্লাবে গাছের নীচে যৌনমিলন থেকে মাদক পার্টি সবতেই মেতে ওঠেন তারা। এতে একদিকে যেমন গলফ ক্লাবের পরিবেশ নষ্ট হয়। তেমনই পার্টি শেষ হতে হতে সকাল হয়ে যায় ফলে স্থানীয় বাসিন্দাদের নানান সমস্যার সৃষ্টি হয়।

এই সব অপ্রীতিকর ঘটনা যাতে এড়ানো যায়, তার জন্য এবার অনেক আগে থেকেই প্রস্তুতি নিয়েছেন স্থানীয়রা। পুলিশকে জানানো হয়েছে, উইম্বলডন চলাকালীন গলফ ক্লাব এবং আশেপাশে নজরদারি চালাবে পুলিশ। স্থানীয় বাসিন্দারাও সতর্ক থাকবেন, কোন ঘটনা দেখলেই তারা পুলিশকে খবর দেবেন। সেই মর্মে সতর্ক থাকার নির্দেশ গলফ ক্লাবের প্রবেশ পথে নোটিশ হিসেবে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

নোটিশে লেখা হয়েছে, উইম্বলডন দেখতে আসা দর্শকেরা যেন দয়া করে তাদের পার্ক ও পার্শ্ববর্তী এলাকায় বিনা অনুমতিতে প্রবেশ না করেন। যৌনমিলন, মাদক পার্টির মতো অসামাজিক কাজকে বরদাস্ত করা হবে না বলেও জানানো হয়েছে। পুলিশ নজর রাখবে সেই হুঁশিয়ারিও দেওয়া হয়েছে। কিন্তু উইম্বলডন দেখতে আসা দর্শকেরা এই হুঁশিয়ারি আদৌ মানবেন তা নিয়ে সংশয় রয়েছে। প্রসঙ্গত, এর আগেও এমন নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তখন কোন কাজ না হওয়ায় বাধ্য হয়ে উইম্বলডন চলাকালীন দুসপ্তাহের জন্য গলফ ক্লাব বন্ধ রাখআ হয়েছিল। দর্শকরা তারপরেও পাঁচিল টপকে গলফ ক্লাবের ভিতরে ঢুকে পড়েন। তবে এবার পুলিশি নজরদারির ভয়ে হয়ত যৌনমিলন, মাদক পার্টি কিছুটা হলেও আটকানো যাবে, তেমনটাই মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#qatar, #FIFA World Cup 2022, #Cricket tournament

আরো দেখুন